আধুনিক সাজে রূপার গয়না

আধুনিক সময়ে ফিরে এসেছে নারীর সাজে রূপার গলার হার, বাহারি নূপুর, হাতে বাজু আর কোমরে বিছা। স্টাইলিশ নারীদের কাছে স্বর্ণের বিপরীতে রূপার গয়নার গুরুত্ব বেশি। কিন্তু সময়ের পরিবর্তনে রূপার গয়নার ডিজাইনে এসেছে উল্লেখযোগ্য পরিবর্তন। ঐতিহ্যবাহী রূপার গয়না গ্রামবাংলার গণ্ডি পেরিয়ে প্রভাব বিস্তার করেছে হাল ফ্যাশনের জগতে।

যেকোন অনুষ্ঠানে গেলে পাথরের, গোল্ড প্লেটের কিংবা অনেক দামি ডিজাইনের স্বর্ণের গয়না তো পরাই হয়। কিন্তু বাঙালী নারীদের সব সাজের সঙ্গেই রূপার গয়না ঠিকই মানিয়ে যায়। তাই অন্যরকমের সাজার জন্য বেছে নিতে পারেন রূপার গয়না। বাজারে অক্সিডাইজ রঙের রূপার নূপুরের চাহিদা বেশি। ফ্যাশন-সচেতন নারীদের কাছে রূপার গয়না পছন্দের তালিকায় প্রথম সারিতে।

এ গয়নার সবচেয়ে বড় সুবিধা হচ্ছে হালকা-গাঢ় সব রঙের পোশাকের সঙ্গেই রুপার গয়না মানিয়ে যায়। শাড়ির সঙ্গে পরার জন্য মেয়েরা রুপার ভারী গয়না বেশি পছন্দ করে। ফ্যাশনেবল সালোয়ার কামিজ, গাউনের সঙ্গেও রুপার বড় দুল আর ঘন কাজের গলার মালা বেশ চলছে। লং ড্রেসগুলোর সঙ্গে চলছে রুপার ভারী গয়নাগাটি।

গয়না ব্যবহারের পর ভালো করে নরম কাপড় বা টিস্যু দিয়ে মুছে নিন। তারপর ভালো করে টিস্যুতে মুড়িয়ে গয়নার বাক্সে রেখে দিন। গয়না কালো হয়ে গেলে টুথপেস্ট অথবা তেঁতুল গোলা দিয়ে হালকা করে ঘষে ধুয়ে ফেলুন।

রূপার গয়নার ফুল সেট কিনতে খরচ হবে ৬,০০০-১২,০০০ টাকা। ডিজাইন ভেদে নাকফুলের দাম পড়বে ২০০-৩০০ টাকা,কানের দুল ৫০০-৩০০০ টাকা,হাতের চুড়ি ২০০০-১০,০০০ টাকা। টিকলি ও ব্রেসলেট ১০০০-৩০০০ টাকা। তবে জমকালো এবং ভারী গয়নার সেট কিনতে হলে খরচ করতে হবে ৩০,০০০-৪০,০০০ টাকার বেশি।

আধুনিক ডিজাইনের এবং ভিন্ন রকম রূপার গয়নার চাহিদা থাকলে প্রথমেই যেতে পারেন আড়ং। এখানে রুপার মল, নাকফুল, আংটি, চুড়ি, ব্রেসলেট থেকে শুরু করে গলার হার পর্যন্ত নানা নকশার গয়না পাওয়া যাবে। দাম নির্ভর করবে কী কিনছেন তার ওপর। ফ্যাশন হাউস অঞ্জন’স- এ পাবেন আধুনিক ডিজাইনের রূপার গয়না। এই ফ্যাশন হাউসের গয়নার বিভিন্ন অঞ্চল থেকে সংগ্রহ করা মোটিফ ডিজাইনে ব্যবহার করা হয়েছে। বসুন্ধরা শপিং মল-এ পাবেন রূপার গয়না। এছাড়া ঢাকার গাউছিয়া, মেট্রো শপিং মল, ইস্টার্ন মল্লিকাসহ বেশির ভাগ শপিং মলেই রূপার গয়না পাবেন।

গয়না আলাদাভাবে বানাতে চাইলে ঢাকার গাউছিয়া, নিউমার্কেট সবথেকে সুবিধাজনক। দামাদামি করে নিজের পছন্দ মতো বানিয়ে নিন রূপার গয়না। নারী ক্রেতাদের পাশাপাশি পুরুষের কাছেও রূপার ব্রেসলেট ও কানের রিং পাচ্ছে সমান জনপ্রিয়তা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:২৫)
  • ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com