ইইউ তহবিল পেল এআইইউবি’র প্রকল্প

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) ইরাসমাস স্ট্র্যান্ড-২ প্রকল্পের আওতায় ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) তহবিল পেয়েছে। রোমানিয়া, ফ্রান্স, ইতালি, মালয়শিয়া, ভিয়েতনাম এবং বাংলাদেশের অন্যান্য আটটি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথভাবে ইউরোপীয় ইউনিয়নের সহ অর্থায়নে ‘এসওএইচও স্মার্ট, অপটিমাইজড, উচ্চমান এবং চাহিদা অনুযায়ী পর্যটন উদ্ভাবনী শিক্ষা’ ইরাসমাস-ইডু-২০২৩-সিবিএইচই-২০২৩-স্ট্র্যান্ড-২ এর অধীনে এই তহবিল।

এসওএইচও প্রকল্পটি দক্ষিণ-পূর্ব এশিয়ার তিনটি দেশ ভিয়েতনাম, মালয়শিয়া এবং বাংলাদেশের উচ্চ শিক্ষার উৎকর্ষের জন্য জ্ঞান ও সক্ষমতা কেন্দ্র (কেসিসি) স্থাপন করবে। এটি আঞ্চলিক উন্নয়ন এবং উদ্ভাবনে অবদান রাখতে এবং জড়িত অঞ্চলগুলির কৌশল এবং তাদের মধ্যে বহুজাতিক এবং আন্তর্জাতিক সহযোগিতার কৌশলগুলিকে উৎসাহিত করবে।

কেসিসির উন্নয়নের পাশাপাশি, প্রকল্প অংশীদাররা স্মার্ট পরিবহন, টেকসই বাসস্থান, এবং নবায়নযোগ্য শক্তির উৎসগুলির একীকরণকে উৎসাহিত করতে কোর্স কারিকুলাম এবং লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম (এলএমএস) তৈরি করবে।

এই কোর্সগুলির প্রধান লক্ষ্য পর্যটন খাতে শিক্ষার্থী এবং উদ্যোক্তাদের জন্য নতুন নতুন চাকরির সম্ভাবনা তৈরি করা। এসওএইচও প্রকল্পের জন্য এআইইউবি থেকে প্রধান সন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেনন প্রোভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আব্দুর রহমান।

গত ১ ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে তিনবছর মেয়াদী এই প্রকল্পটির কার্যক্রম শুরু হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৮:১৫)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com