রোহিতকে অধিনায়ক হিসেবে দেখতে চান গাঙ্গুলি

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়ান্টি সিরিজের জন্য গতপরশু দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যেখানে ১৪ মাস পর টি-টোয়েন্টি স্কোয়াডে ফেরানো হয়েছে দলের দুই তারকা ক্রিকেটার রোহিত শর্মা ও বিরাট কোহলিকে।

এর আগে ২০২২ সালে টি-টোয়ান্টি বিশ্বকাপে সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে রেখে সেই আসরটি থেকে বিদায় নেয় ভারত আর সেই আসরেই সব শেষ দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছিলেন এই দুই ক্রিকেটার। যেহেতু টি-টোয়েন্টি ফরম্যাটে ছিলেন না রোহিত, তাই তার অনুপস্থিতিতে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে দলের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি দলের নেতৃত্ব দেবেন বলে ব্যাপক ভাবে দাবি করা হয়েছিল। তবে শেষ মুহূর্তে চোট পাওয়ায় এবং গত দুই সিরিজে দলের নেতৃত্ব দেওয়া সূর্যকুমার যাদবের কারণে টিম ম্যানেজমেন্ট রোহিতকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে রোহিতের এই ফরম্যাটে আবার ফিরে আসায় সম্ভাবনা জেগেছে আসন্ন বিশ্বকাপের তাকে নেতৃত্বে দেখতে পাওয়ার সম্ভাবনাও। এ প্রসঙ্গে সম্প্রতি ভারতীয় গণ্যমাধ্যম হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে ভারতীয় দলের সাবেক অধিনায়ক এবং সাবেক বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের নেতৃত্বে রোহিতকে দেখতে চাওয়ার বিষয়ে আশা প্রকাশ করেন। তিনি বলেন, ‘অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের হাতে ভারতীয় দলের দায়িত্ব দেওয়া উচিত।’ সেই সঙ্গে বিরাট কোহলিকে নিয়ে তিনি বলেন, ‘বিরাটকেও টি-টোয়ান্টি বিশ্বকাপ দলে রাখা উচিত। কেননা বিরাট বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।’

বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুই জনেই টি-টোয়ান্টি ক্রিকেটে ভারতে ইতিহাসে সবচেয়ে বেশি রানের মালিক। সেই সঙ্গে কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ১৪টি হাফ-সেঞ্চুরি করেন। সেই সঙ্গে ৮১.৫০ গড়ে ২৫ ইনিংস ব্যাট করে করেন ১১৪১ রান। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়ান্টি সিরিজে প্রথম ম্যাচে আগামী ১১ জানুয়ারি মাঠে নামবে স্বাগতিক ভারত। অন্যদিকে আগামী ১ জুন তারিখে পর্দা উঠবে টি-টোয়ান্টি বিশ্বকাপের।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৪:৫৫)
  • ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com