সিআইপি নির্বাচনে আবেদন চেয়েছে শিল্প মন্ত্রণালয়

শিল্পক্ষেত্রে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচনে আবেদন চেয়েছে শিল্প মন্ত্রণালয়। সিআইপি (শিল্প)-২০২৩ হওয়ার জন্য ১৫ জানুয়ারি থেকে আবেদন করা যাবে।

শিল্প মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে বলেছে, শিল্পনীতি-২০২২ এ প্রদত্ত সংজ্ঞানুযায়ী বৃহিশল্প (উত্পাদন ও সেবা), মাঝারি শিল্প (উৎপাদন ও সেবা), ক্ষুদ্রশিল্প (উৎপাদন ও সেবা), মাইক্রো শিল্প ও কুটিরশিল্পের জন্য আবেদন আহ্বান করা হচ্ছে। এসব শিল্পের কোনো একক শিল্পপ্রতিষ্ঠানের স্বত্বাধিকারী, লিমিটেড কোম্পানির ক্ষেত্রে চেয়ারম্যান অথবা কোম্পানি পরিচালনা পর্ষদ কর্তৃক যথাযথভাবে মনোনীত কোনো উদ্যোক্তা পরিচালক এবং পার্টনারশিপ ফার্মের ক্ষেত্রে শিল্পপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা অংশীদারের কাছ থেকে নির্ধারিত ফরমে আবেদন আহ্বান করা যাচ্ছে। আবেদনকারীকে অবশ্যই বাংলাদেশি নাগরিক হতে হবে। আগ্রহী প্রার্থীদের শিল্প মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে আবেদন ফরম সংগ্রহ করে ১৫ ফেব্রুয়ারির মধ্যে মন্ত্রণালয়ে জমা দিতে বলা হয়েছে।

তবে সিআইপি (শিল্প) নির্বাচন নীতিমালা-২০১৪ অনুযায়ী শেয়ার কেলেঙ্কারির সঙ্গে জড়িত, ঋণখেলাপি, করখেলাপি, ফৌজদারি মামলায় সাজাপ্রাপ্ত এবং সাজা ভোগের পর পাঁচ বছর অতিবাহিত হয়নি এমন কোনো ব্যক্তি; বিগত পাঁচ বছরের মধ্যে কোনো শিল্পপ্রতিষ্ঠানকে যদি সরকারের রাজস্ব ফাঁকির কোনো ঘটনায় জরিমানা করা হয়, তাহলে উক্ত প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং কোনো শিল্পপ্রতিষ্ঠানের বেতনভুক কর্মকর্তা সিআইপি (শিল্প) নির্বাচনের লক্ষ্যে আবেদন করতে পারবেন না বলে বলা হয়েছে ঐ বিজ্ঞপ্তিতে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৪:৪৭)
  • ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com