কুমিল্লা সিটির ভোটে তাহসীন বাহার জয়ী

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগ নেতা তাহসীন বাহার বিজয়ী হয়েছেন। বাস প্রতীকে তিনি পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক টেবিল ঘড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট।

আজ শনিবার সকাল থেকে দিনভর এই উপনির্বাচনে ভোট গ্রহণ হয়। বিকেলে কুমিল্লা জিলা স্কুল মিলনায়তন থেকে ফল ঘোষণা করা হয়।

সন্ধ্যা সোয়া সাতটায় সিটি করপোরেশনের ১০৫টি কেন্দ্রের ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন। তিনি মেয়র উপনির্বাচনে তাহসীন বাহারকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

তাহসীন বাহার কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে আছেন। তিনি কুমিল্লা-৬ (আদর্শ সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনের মেয়ে।

২০১১ সালে কুমিল্লা সিটি করপোরেশন হওয়ার পর দুই দফায় মেয়র ছিলেন বিএনপি নেতা মনিরুল হক। ২০২২ সালের নির্বাচনে তাঁকে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের নেতা আরফানুল হক।

আরফানুল হক গত বছর ডিসেম্বরে মারা যাওয়ায় এই সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচন হলো।

উপনির্বাচনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদও প্রার্থী হয়েছিলেন। তিনি হাতি প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট।

এ ছাড়া কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিনও প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ১৫৫ ভোট।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোটার ছিলেন ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। ভোটকেন্দ্র ১০৫টি। এই সিটি করপোরেশনে এবারও ভোট গ্রহণ হয়েছে ইভিএমের মাধ্যমে। এই উপনির্বাচনে ভোট পড়েছে ৩৮ দশমিক ৮২ শতাংশ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (ভোর ৫:১১)
  • ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com