ঈদের সময় কোনো ফিটনেসবিহীন গাড়ি চলবে না: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ঘরমুখী মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিতে ঈদে ফিটনেসবিহীন কোনো গাড়ি চলাচল করতে পারবে না। ঈদের সময় মহাসড়কে নছিমন, করিমন, ভটভটির মতো যানবাহন চলাচলও বন্ধ থাকবে।

আজ মঙ্গলবার পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষ উদ্‌যাপন উপলক্ষে আইনশৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা–সংক্রান্ত সভায় এসব কথা বলেন আইজিপি। এ সময় ঘরমুখী মানুষের যাতায়াত নিরাপদ ও স্বস্তিদায়ক করতে সর্বোচ্চ সতর্ক থাকতে মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

মহাসড়কে যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সার্বক্ষণিক মাঠে থেকে কার্যকর ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন পুলিশের মহাপরিদর্শক। পাশাপাশি নৌ দুর্ঘটনা ও নৌ ডাকাতি রোধে বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য নৌ পুলিশকে নির্দেশনা দেন তিনি। এ ছাড়া দেশের বিভিন্ন পর্যটনকেন্দ্রে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি জেলা পুলিশকেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পোশাকশিল্পের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ নিয়ে যাতে কোনো ধরনের অপ্রীতিকর অবস্থার সৃষ্টি না হয়, সে জন্য শিল্প পুলিশকে তৎপর থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এ ছাড়া ঈদে শহর ছেড়ে যাওয়া মানুষের বাসাবাড়ি, বিপণিবিতান, আর্থিক প্রতিষ্ঠান ও অন্যান্য স্থাপনার নিরাপত্তা নিশ্চিত করতে নজরদারি বাড়ানোর নির্দেশ দেন তিনি।

বাংলা নববর্ষ কেন্দ্র করে কোনো মহল যাতে গুজব ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সে জন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের সজাগ ও সতর্ক থাকতে বলেছেন আইজিপি।

সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, বিশেষ শাখার প্রধান ও অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলামসহ অন্যান্য অতিরিক্ত আইজিপি, বিশেষায়িত ইউনিটগুলোর প্রধান, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, সব মহানগর পুলিশের কমিশনার এবং রেঞ্জ ডিআইজিরা উপস্থিত ছিলেন। এ ছাড়া সব জেলার পুলিশ সুপাররা ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (সকাল ৬:৩৩)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com