সালমান ১০০ কোটি, আনুশকা পেয়েছিলেন মাত্র ৭ কোটি!

২০১৬ সালে আলী জাফর আব্বাস পরিচালিত ‘সুলতান’ সিনেমাটি মুক্তি পায়। সালমান খান ও আনুশকা শর্মা অভিনীত ছবিটি দর্শক-সমালোচকদের বেশ প্রশংসা কুড়ায়। তবে মুক্তির প্রায় আট বছর ছবিটির পারিশ্রমিক বৈষম্য নিয়ে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম কইমইডটকম
২০১৬ সালের বক্স অফিসে অন্যতম সফল ছবি ছিল ‘সুলতান’। এই ছবির জন্য পরিশ্রম করে নিজের শারীরিক কাঠামো বদলে ফেলেছিলেন সালমান। কারণ, ছবিটিতে একজন কুস্তিগিরের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ছবিতে তাঁর নায়িকা ছিলেন আনুশকা। জানা গেছে, এ ছবির জন্য দুজনের প্রাপ্ত পারিশ্রমিকে ছিল আকাশ-পাতাল ফারাক।
সূত্রের দাবি, ‘সুলতান’ ছবি তৈরির বাজেট হিসেবে প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস বরাদ্দ করেছিল ৯০ কোটি রুপি।
তবে ভারতের বক্স অফিসে ছবিটি ৩০০ কোটি রুপির বেশি ব্যবসা করে। সারা বিশ্বে ছবির আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়ে যায়। কিন্তু এই ছবিতে সালমান ও আনুশকার পারিশ্রমিকের অঙ্ক অনেককেই অবাক করেছে।

ছবির জন্য সালমান নির্দিষ্ট পারিশ্রমিক নেননি। তিনি ছবির লভ্যাংশ থেকে পারিশ্রমিক দাবি করেছিলেন। অন্যদিকে আনুশকা ছবিটির জন্য পারিশ্রমিক পেয়েছিলেন ৬ থেকে ৭ কোটি রুপির মধ্যে।
ছবি হিট হওয়ার পর যশরাজের তরফে সালমানকে নাকি পারিশ্রমিক হিসেবে দেওয়া হয়েছিল ১০০ কোটি রুপি। অর্থাৎ ছবির বাজেটের মাত্র ৬-৭ শতাংশ পারিশ্রমিক পেয়েছিলেন। তুলনায় সালমানের পকেটে আসা পারিশ্রমিক বহুগুণে বেশি!

হিন্দি সিনেমায় পুরুষ ও নারী অভিনয়শিল্পীদের পারিশ্রমিক বৈষম্য নতুন কিছু নয়। অনেকবারই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন তারকারা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৩:০৮)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com