বগুড়ায় কোল্ড স্টোরেজে ২ লক্ষ ডিম সংরক্ষণ রাখায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক :  বগুড়ায় কাফেলা কোল্ড স্টোরেজে ২ লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম সংরক্ষণের বিরুদ্ধে অভিযান চালিয়ে কোল্ড স্টোরের ম্যানেজার আবদুল হান্নানের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া উদ্ধার হওয়া ডিমগুলো বাজার জাত করার নির্দেশ দেওয়া হয়। বুধবার বেলা ১২ টার দিকে বগুড়া সদরের এরুলিয়া এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করতে সেখানে অবৈধভাবে ডিম মজুদ করা হয়েছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সেখানে ২ লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম পাওয়া যায়। কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯ ধারায় কোল্ড স্টোরেজের ম্যানেজার আবদুল হান্নানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া উদ্ধার হওয়া ডিমগুলো বাজারজাত করার নির্দেশ দেওয়া হয়।
এর আগে গত ১৫ মে কাহালু উপজেলার মুরইল মুনসুর কোল্ডস্টোরেজ ও আফরিন কোল্ডস্টোরেজে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. মেরিনা আফরোজ। এ সময় আফরিন কোল্ডস্টোরেজ থেকে ৪ লাখ ৮৮ হাজার ৩৮৮ পিস ডিম উদ্ধার করা হয়। অবৈধভাবে মজুদ করায় ভ্রাম্যমাণ আদালতে কোল্ডস্টোর কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে মজুদকৃত ডিম ৭ দিনের মধ্যে বাজারজাত করার নির্দেশ দিয়ে সতর্ক করা হয়। এদিকে গত ১৯ মে জেলার সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের ঘোড়াধাপ হাটে অবস্থিত সাথী কোল্ডস্টোরেজ থেকে এক লাখ ডিম উদ্ধার করা হয়। পরে ব্যবসায়ীদের মাধ্যমে ৪০ হাজার পিস বাজারজাত করা হয়। অবশিষ্ট ডিম দুদিনের মধ্যে কেনা দামে বাজারজাত করা হবে বলে মুচলেকা নেয়া হয়।
বগুড়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী জানান, ডিমের বাজার নিয়ন্ত্রণে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৯:৫২)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com