যুক্তরাষ্ট্রের সহযোগিতা পেলে দেশ তথ্যপ্রযুক্তি খাতে এগিয়ে যাবে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, যুক্তরাষ্ট্রের সহযোগিতা পেলে বাংলাদেশ তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতে আরও এগিয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে প্রযুক্তি জ্ঞান সমৃদ্ধ জনগোষ্ঠী তৈরি ও বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি ও বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের যৌথ কলাবোরেশনে কাজ করার সুযোগ রয়েছে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) আইসিটি টাওয়ারে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

এ সময় তারা দুই দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তথ্যপ্রযুক্তি খাতে বিগত ১৪ বছরে গৃহীত বিভিন্ন কার্যক্রমসহ সার্বিক অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

প্রতিমন্ত্রী আমেরিকার উচ্চগতির ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান স্টারলিংকের কার্যক্রম বাংলাদেশ চালু, বাংলাদেশের জনগণের নিরাপত্তা ও কল্যাণ নিশ্চিতে সাইবার সিকিউরিটি আইন ও ডাটা প্রটেকশন অ্যাক্ট প্রণয়নের গুরুত্ব তুলে ধরেন।

সাক্ষাতে রাষ্ট্রদূত তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ ভবিষ্যতে আরও এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ খাতের উন্নয়ন ও বিকাশে মার্কিন সরকারের সহযোগিতা অতীতের ন্যায় ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১:২১)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com