দেশের আবহাওয়ার খবর পাবেন ৩ অ্যাপে

সকালে ঘর থেকে ঝকঝকে রোদ দেখে বের হলেন কিন্তু বাইরে বের হয়েই পড়লেন ঝুম বৃষ্টিতে। যখন তখন বৃষ্টি আবার রোদ, আবার রোদ না থাকলেও অনুভূত হচ্ছে গরম। আগে থেকে আবহাওয়ার খবর জানা না থাকলে পড়তে হচ্ছে নানান ঝামেলায়।

হয়তো কোথাও ঘুরতে যাবেন আবহাওয়ার আপডেট জানা থাকলে পরিকল্পনা ঠিকভাবে করতে পারবেন। এখন স্মার্টফোনের অনেক অ্যাপ আছে যেগুলো আবহাওয়ার আপডেট পাওয়ার জন্য সেরা। তবে সেগুলোতে বিশ্বের যে কোনো দেশের আবহাওয়ার আপডেট আপনি ঘরে বসেই পাবেন।

তবে দেশীয় অ্যাপগুলো ব্যবহার করতে পারেন। এতে দেশের আবহাওয়ার খবর আরও ভালোভাবে পাবেন। জেনে নেওয়া যাক দেশের আবহাওয়ার খবর পাবেন এমন ৩ অ্যাপ সম্পর্কে-

ওয়েদার ফরকাস্ট
বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি ওয়েদার অ্যাপ হচ্ছে ওয়েদার ফরকাস্ট। এটি বিশ্বের প্রায় সব দেশের আবহাওয়ার খবর প্রায় শতভাগ সঠিক দিতে পারে। রিয়েল টাইম আবহাওয়ার তথ্য, স্থানীয় আবহাওয়া বার্তা, দৈনিক এবং ঘণ্টার আবহাওয়া বার্তা, অটোমেটিক আপনার লোকেশন সিলেকশন, দশ দিনের আবহাওয়া বার্তা পাবেন এই অ্যাপে। আগামী ১৫ দিনের আবহাওয়ার খবর আগেই পেয়ে যাবেন এই অ্যাপে।v

বিএমডি ওয়েদার অ্যাপ
এটি বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে লঞ্চ করা অফিশিয়াল অ্যাপ। সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের জন্য তৈরি এই ওয়েদার অ্যাপটি। এর মাধ্যমে বাংলাদেশের যে কোনো এলাকার সর্বশেষ বাতাসের তাপ, চাপ, গতি, বৃষ্টির পরিমাণ ইত্যাদি তথ্য খুব সহজেই স্মার্টফোনে পাবেন ঘরে বসেই। এছাড়াও এই অ্যাপটি স্মার্টফোনে পুশ নোটিফিকেশনের মাধ্যমেও আবহাওয়ার খবর জানাতে পারবে। অ্যাপটিতে আপনি আগামী ১০ দিনের আবহাওয়ার পূর্বাভাস ও পাবেন। ২০১৬ সালে প্রথম অ্যাপটি লঞ্চ হওয়া এই বি এম ডি ওয়েদার অ্যাপটি আপনি গুগল প্লে-স্টোর হতে ডাউনলোড করে নিতে পারবেন ফ্রিতে।

অ্যাকু ওয়েদার অ্যাপ
এই ওয়েদার অ্যাপটি বিশ্বের প্রায় ১০০ মিলিয়ন মানুষ ব্যবহার করছেন। বিশ্বের সর্বোচ্চ ডাউনলোডকৃত আবহাওয়া অ্যাপগুলোর মধ্যে এটিও একটি। অন্যান্য আবহাওয়া অ্যাপ গুলোর মত এখানেও অনেক ইনফরমেশন আপনারা পাবেন যেগুলো কার্যকরী। আবার এখানে অনেকগুলো এক্সট্রা ফিচারও পাওয়া যাবে। অ্যাপটি ১৫ দিনের আগাম আবহাওয়া পূর্বাভাস দিতে পারে। অ্যাপটি বিনামূল্যে প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৪:২০)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com