গল্পটি দুই ফাঁপরবাজের

দুই ফাঁপরবাজ বদরুল ও মজনু। ফাঁপরবাজিতে এই দুইজন কেউ কারো থেকে কম না। শুরুতে বদরুল বিদেশ থেকে আসে পাঁচটা লাগেজ নিয়ে। মহল্লার ছোট ভাইদের জানিয়ে দেয় সে বিদেশ থেকে পাঁচ লাগেজ ভর্তি ডলার নিয়ে এসেছে। মহল্লায় তাকে নিয়ে হইচই পড়ে যায়। তরুণরা কারণে-অকারণে তার তোষামোদি করতে শুরু করে এবং তরুণীরা এসে তার সঙ্গে ভাব জমায়, প্রেম করতে চায়। বদরুল সেসব উপভোগ করে। মজনু এসব কারণ তার বিরোধীতা করে।

এদিকে, মজনুর প্রেমিকা মিলির বিয়ে হয়ে গেছে অন্য একজনের সঙ্গে। মজনু তার প্রাক্তন প্রেমিকার মনে জ্বালা ধরাতে তাকে দেখিয়ে দেখিয়ে নতুন প্রেমের অভিনয় করে এক তারকার সঙ্গে। কিন্তু এরপরই বাঁধে বিপত্তি। এভাবেই এগিয়ে যায় ‘ফাঁপর’ ধারাবাহিক নাটকের গল্প।

জনপ্রিয় নাট্যনির্মাতা ফরিদুল হাসান সম্প্রতি নির্মাণ করেছেন তারকাবহুল ধারাবাহিক নাটক ‘ফাঁপর’। দুই ফাঁপরবাজের গল্পে নির্মিত হয়েছে এটি। এর কেন্দ্রীয় দুই চরিত্র বদরুল ও মজনু, যেখানে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আ খ ম হাসান ও যাহের আলভী। নাটকটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জ্বল।

আগামী ৯ জানুয়ারি থেকে বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন এর নির্মাতা। ধারাবাহিকটি প্রযোজনা করেছেন প্রচেষ্টা অ্যাড মিডিয়ার কর্ণধার মোজাফ্ফর হোসেন দিপু।

ফরিদুল হাসান জানান, ‘ফাঁপর’ নাটকটির গল্প ঢাকা শহরের একটি মহল্লাকে ঘিরে। যেই মহল্লার কয়েকজন তরুণ-তরুণী নিজেদের বড় করে দেখাতে বিভিন্ন ভাবে একে অপরের সঙ্গে প্রতিনিয়ত ফাঁপরবাজি করতে থাকে। এখানে কেউ যেন হারতে রাজি না। তারই ফলশ্রুতিতে একটার পর একটা সমস্যার সৃষ্টি হয়। মহল্লার যুবকরা প্রচণ্ড আড্ডাবাজ। সেই আড্ডার যেমন বিষয়বস্তুর কোন লিমিট থাকে না, ফাঁপরবাজিও থাকে লাগামছাড়া।

আ খ ম হাসান ও যাহের আলভী ছাড়াও এই নাটকটিতে আরও অভিনয় করেছেন মনিরা মিঠু, ডা. এজাজুল ইসলাম, মানসী প্রকৃতি, ফারজানা আহসান মিহি, স্বর্ণলতা, ওয়ালিউল হক রুমী, শহিদুল্লাহ সবুজ, সিয়াম নাসির, তন্ময় সোহেল, আমিন আজাদ, নাফিসা, আনোয়ার শাহী, সঞ্জিব আহমেদসহ অনেকে।

শুরু থেকেই নিজস্ব প্রযোজনায় নাটক নির্মাণে অগ্রাধিকার দিয়ে আসছে বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টিভি। কাজ করছে গুণী ও প্রতিভাবান অভিনয়শিল্পীদের নিয়ে। আর তাদের দীর্ঘ ধারাবাহিক নাটকগুলোর মূল চরিত্রে অভিনয়ে দেখা মেলে মঞ্চের শিল্পী বা সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা মেধাবী অভিনেতা-অভিনেত্রীদের।

তারই ধারাবাহিকতায় আসন্ন নতুন ধারাবাহিক ‘দেনা পাওনা’র জন্যও বাছাই করা হচ্ছে শিল্পীদের। এই বাছাই প্রক্রিয়া এবার ঢাকাসহ চলছে চট্টগ্রাম ও রাজশাহীতেও। চট্টগ্রামের শিল্পকলা একাডেমিতে গতকাল রবিবার হয়ে গেল প্রথম অডিশন। আর রাজশাহীর অডিশন আগামী ১১ অক্টোবর (রাজশাহী শিশু একাডেমিতে) এবং ঢাকায় দীপ্ত টিভির নিজস্ব ভবনে অডিশন হবে ১৭ ও ১৮ অক্টোবর। আগ্রহী শিল্পীদের দীপ্ত’র সঙ্গে যোগাযোগ করতে অথবা চোখ রাখতে বলা হচ্ছে তাদের অফিশিয়াল ফেসবুক পেজে। আর অনলাইনে ছবি ও সিভি পাঠানোর ঠিকানা: audition@deepto.tv।

অডিশন নিয়ে দীপ্ত টিভির অনুষ্ঠান প্রধান এজাজ উদ্দিন আহমেদ বলেন, ‘চট্টগ্রামে প্রথম দিনের অডিশনে ভালো অভিনয় শিল্পী পেয়েছি। আমরা আশা করছি, “দেনা পাওনা” নাটকে ঢাকার বাইরের শিল্পীদের দীপ্ত টিভির সঙ্গে যুক্ত করতে পারব।’

‘দেনা পাওনা’র চিত্রনাট্য করেছেন আহমেদ খান হীরক ও পরিচালনায় আছেন গোলাম মুক্তাদির। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ধ্রুপদী থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিতব্য ধারাবাহিক নাটক ‘দেনা পাওনা’র শুটিং শুরু হবে খুব শিগগিরই।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৬:২৪)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com