আইসিসির প্রচারণাকে ‘কৌতুক’ আখ্যা দিলেন শোয়েব

আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ক্রিকেটের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপ। ইতোমধ্যে ভারতের মাটিতে হতে যাওয়া এই প্রতিযোগিতার প্রচারণা শুরু করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বলিউড সুপারস্টার শাহরুখ খানের বর্ণনায় বিভিন্ন দলের কিছু স্মরণীয় দৃশ্য সেই প্রমো ভিডিওতে দেখানো হয়। যেখানে বেশিরভাগ জুড়েই রয়েছে ভারত। বিপরীতে পাকিস্তানকে সেখানে খুঁজে পাচ্ছেন না দেশটির সাবেক তারকা পেসার শোয়েব আখতার।

গত ২০ জুলাই নিজেদের ফেইসবুক পেইজে দুই মিনিট তেরো সেকেন্ডের সেই ভিডিও প্রকাশ করে আইসিসি। ভিডিওর বড় আকর্ষণ ছিলেন শাহরুখ। পুরোটা সময় তার কণ্ঠ শোনা গেছে। শেষদিকে ক্যামেরার সামনেও আসেন তিনি। মুম্বাইতে ‘It takes one day’ শিরোনামে শুরু হওয়া ক্যাম্পেইনের অংশ হিসেবে আইসিসি ভিডিওটি প্রকাশ করেছে।

বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার পাকিস্তানি অধিনায়ক বাবর আজমকে সেই প্রমোতে দেখানো হয়নি। শুধু বাবরই নন, অনেক জনপ্রিয় ক্রিকেটারও নেই সেখানে। বাবর প্রোমোর অংশ না হওয়ায় আইসিসিকে তীব্র ভর্ৎসনা করেছেন পাকিস্তানের রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের এক বার্তায় শোয়েব আখতার আইসিসির এমন প্রচারণাকে ‘কৌতুক’ বলে উল্লেখ বলে উল্লেখ করেন, ‘সবাই ভেবেছিল যে পাকিস্তান এবং বাবর আজমের উল্লেখযোগ্য উপস্থিতি ছাড়া বিশ্বকাপের প্রচার সম্পূর্ণ হবে। এর মাধ্যমে আসলে একটা কৌতুক উপস্থাপন করা হয়েছে। আমাদের এবার ঘুরে দাঁড়ানোর সময় এসেছে।’

ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে ৫ অক্টোবর ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে। পরদিন (৬ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে তাদের জমজমাট লড়াই হবে ১৫ অক্টোবর। ওই ম্যাচ দিয়ে আয়োজক দেশটির বিশ্বকাপ যাত্রা শুরু হবে।

সবকিছু চূড়ান্ত হলেও পাকিস্তান দল বিশ্বকাপে অংশগ্রহণ করবে কিনা তা এখনও নিশ্চিত নয়। বিশ্বকাপ নিয়ে চলতি বছরের শুরু থেকেই বিরূপ মনোভাব পোষণ করছে পাকিস্তান। সময়সূচী প্রকাশ হওয়ার আগে থেকেই তারা ভারতের বাইরে নিরপেক্ষ ভেন্যুতে খেলার দাবি জানিয়ে আসছিল। তবে এর পেছনে মূল ঝামেলা তৈরি করেছে ভারত। আগস্ট মাসে হতে চলা এশিয়া কাপের ম্যাচ তারা পাকিস্তানের মাটিতে না খেলার দাবি তোলে। এরপর পাকিস্তানের দেওয়া হাইব্রিড মডেলেও আপত্তি জানায় বিসিসিআই। যদিও সবশেষে সেই মডেল মেনেই শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে বসবে এশিয়া কাপের আসর।

কিন্তু নিজেদের দেশে ভারতের খেলতে না যাওয়ার বিষয়টি সহজভাবে নেয়নি পাকিস্তান সরকার। সেজন্য তারা উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করেছে। যেখানে কয়েকজন মন্ত্রী এবং বিভিন্ন বাহিনী প্রধানদের অন্তর্ভূক্ত করা হয়। তাদের প্রতিবেদনের ভিত্তিতেই পাকিস্তানের বিশ্বকাপ খেলতে যাওয়া নির্ভর করছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৭:০৫)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com