কলাপাড়ায় ১২ ফুট দৈর্ঘ্যের অজগর সাপ উদ্ধার

পটুয়াখালীর কলাপাড়ায় ১২ ফুট দৈর্ঘ্যের একটি বার্মিজ অজগর সাপ উদ্ধার করেছে এনিমেল লাভার্স অফ পটুয়াখালী প্রাণী কল্যাণ সংগঠনের সদস্যরা। সোমবার (২৪ জুলাই) দুপুরে ১২টার দিকে উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন থেকে সাপটি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৫ জুলাই) সাপটিকে টেংরাগিরি বনে অবমুক্ত করার কথা রয়েছে।

এনিমেল লাভার্স অফ পটুয়াখালীর সদস্যরা জানান, সোমবার দুপুরে পূর্ব মধুখালী ব্রিজ সংলগ্ন এলাকার একটি পরিত্যক্ত ঘরে সাপটি দেখতে পান স্থানীয় যুবক সুমন। পরে খবর পেয়ে অ্যানিমেল লাভার্স অফ পটুয়াখালী সংগঠনের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে সাপটিকে উদ্ধার করেন। সাপটি বর্তমানে তাদের হেফাজতে রয়েছে।

স্থানীয় যুবক সুমন বলেন, একটি পরিত্যক্ত দোকান ঘরের সামনে থেকে আমি যাচ্ছিলাম তখন ভিতরে কিছু একটা নড়তে দেখে কাছে গেলাম। ভেতরে তাকাতেই দেখি বিশাল আকৃতির একটি অজগর। প্রথমে ভয় পাই এবং চিৎকার দিলে লোকজন আসে।

এনিমেল লাভার্স অফ পটুয়াখালী সংগঠনের কলাপাড়া উপজেলা শাখার টিম লিডার রাকায়েত হোসেন বলেন, একটি অজগর ধরা পড়েছে এই খবর পেয়ে আমরা সঙ্গে সঙ্গে টিম নিয়ে চলে যাই ঘটনাস্থলে। সাপটি অনেক বড় হওয়ায় উদ্ধার করতে আমাদের একটু বেগ পেতে হয়েছে। তবে সাপটি বর্তমানে সুস্থ আছে এবং আমাদের কাছে হেফাজতে আছে। উদ্ধারের সময় আমাদের সঙ্গে উপস্থিত ছিলেন বন বিভাগের কর্মকর্তারা।

তিনি আরও বলেন, সাপটি বিভাগীয় বন কর্মকর্তা,উপকূলীয় বন বিভাগ পটুয়াখালী এবং স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে বনে অবমুক্ত করা হবে।

বিভাগীয় বন কর্মকর্তা উপকূলীয় বন বিভাগ পটুয়াখালী সফিকুল ইসলাম বলেন, সাপটি উদ্ধার করতে এনিমেল লাভার অফ পটুয়াখালী সংগঠনের সাথে বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।বর্তমানে সাপটি হেফাজতে আছেন এবং সাপটি বনে অবমুক্ত করা হবে।

আরকে

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ৬:৪০)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com