তামিমের চিকিৎসা নিয়ে যা বলল বিসিবি

হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর এবং নাটকীয়ভাবে সেই সিদ্ধান্ত বদল করে অনেক আলোচনায় ছিলেন তামিম ইকবাল। তবে বাংলাদেশ দলে তার ফেরার সময় নিয়ে দোলাচল শুরু হয়েছে। পিঠে চোটের চিকিৎসা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নিতে পারেননি টাইগারদের এই ওয়ানডে অধিনায়ক। বিষয়টি নিয়ে এবার মুখ খুলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আরও পড়ুন >> তামিমের হাত থেকে অভিষেক ক্যাপ চান তামিম

এশিয়া কাপ উপলক্ষ্যে বাংলাদেশের ক্যাম্প শুরু হবে আগামী কয়েকদিনের মধ্যে। সেখানে তামিম যোগ দেবেন কিনা কেউই তার নিশ্চয়তা দিতে পারেননি। এর মাঝেই দুদিন আগে খবর বেরিয়েছিল, তামিমের মেরুদণ্ডের দুই ডিস্কের মাঝে ক্ষয় ধরা পড়েছে। এমন অবস্থায় তিনি ঠিক কোন প্রক্রিয়ায় নিজের চিকিৎসা করাবেন, তা নিয়েই চলছে আলোচনা। বর্তমানে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরীকে নিয়ে তামিম লন্ডনে অবস্থান করছেন। সেখানেই নতুন করে চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন তিনি।

আরও পড়ুন >> মেন্টর হয়ে কী লাভ, তামিম কেন চাচ্ছে জানি না : মাশরাফি

আজ (বৃহস্পতিবার) তামিমের চিকিৎসার সবশেষ খবর জানিয়েছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরি সুজ। গণমাধ্যমকে তিনি বলেন, ‘শুধু তামিমের বিষয় নয়। যেকোনো ক্রিকেটারের মেডিকেল এসেসমেন্টের বিষয়টা খুবই ক্লাসিফাইড ইনফরমেশন। এগুলো আমরা যতটুকু শেয়ার করতে পারব, শুধু ততটুকুই করব। যখন সময় হবে, আমরা আপনাদের…প্লেয়ারদের সঙ্গে আলোচনার বিষয় আছে। সবকিছু আলোচনার পর সিদ্ধান্ত যখন হবে, তখন আমরা অফিসিয়ালি জানিয়ে দেব।’গুঞ্জন রয়েছে তামিমের বর্তমান সমস্যার চিকিৎসার জন্য হয়তো অস্ত্রোপচার করানো হতে পারে। সেক্ষেত্রে অন্তত তিন মাসের জন্য জাতীয় দল থেকে ছিটকে যাবেন দেশসেরা এই ওপেনার। আর এর বিকল্প হিসেবে রয়েছে ইনজেকশন কিংবা রিহ্যাবিলিটেশন। তবে ইনজেকশন নেওয়ার কথাই শোনা যাচ্ছে। যা চোটগ্রস্ত জায়গার স্নায়ুকে কিছুদিন নিস্তেজ করে রাখবে। তখন আর ব্যথা অনুভব হবে না। কিন্তু ওষুধের প্রতিক্রিয়া শেষ হলেই আবার সমস্যায় পড়বেন তামিম। তা সত্ত্বেও অন্তত তিন মাস তিনি ব্যাথামুক্ত থাকবেন বলে জানা গেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (ভোর ৫:২৮)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com