ভুয়া ওয়ার্ক পারমিট দিয়ে মার্কিন ভিসা নেওয়ার চেষ্টা, গ্রেপ্তার ৩

দালালদের মাধ্যমে টাকার বিনিময়ে ভুয়া ওয়ার্ক পারমিট তৈরি করে যুক্তরাষ্ট্রের ভিসা গ্রহণের চেষ্টাকালে তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তাররা হলেন সাফুয়ান সরকার, ফখরুল ইসলাম ও মামুনুর রহমান। এসময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন ও ৬টি সিম কার্ড জব্দ করা হয়। ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের একটি টিম তাদের গ্রেপ্তার করেছে।

রোববার (৬ আগস্ট) ডিবির অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বৃহস্পতিবার গুলশানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা আমেরিকান ভিসা পাওয়ার জন্য স্থানীয় এজেন্সি/দালালদের সঙ্গে মোটা অঙ্কের টাকার বিনিময়ে চুক্তি করেন। চুক্তি অনুযায়ী স্থানীয় এজেন্সি/দালালরা আন্তর্জাতিক মাফিয়া চক্রের সাহায্যে ভুয়া ওয়ার্ক পারমিট ও অন্যান্য জাল কাগজপত্র তৈরি করে থাকেন। এরপর তৈরিকৃত জাল কাগজপত্রসমূহ ভিসা প্রত্যাশীদের সরবরাহ করেন।

তিনি আরও জানান, কাগজপত্র নিয়ে ভিসা প্রত্যাশীরা মার্কিন দূতাবাসে পাসপোর্ট জমা দেন। দূতাবাস কর্তৃপক্ষ কাগজপত্র যাচাই বাছাই শেষে দেখতে পায় যে, ভিসা প্রত্যাশীদের কাগজপত্রসমূহ জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়েছে। এ বিষয়ে মার্কিন দূতাবাসের পক্ষ থেকে গুলশান থানায় একটি মামলা রুজু করা হয়। মামলা রুজুর পরপর গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ৯:৩৮)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com