১৪ বছর পর ধুনটে বিএনপির কমিটি ঘোষণা

দীর্ঘ ১৪ বছর বছর পর সম্মেলন ছাড়াই বগুড়ার ধুনট উপজেলা ও পৌর বিএনপির নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় নির্দেশে ২৪ জুলাই বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, উপজেলা বিএনপির ৬ সদস্য বিশিষ্ট কমিটিতে একেএম তৌহিদুল আলম মামুন সভাপতি, আনিসুর রহমান বাদশা সিনিয়র সহ-সভাপতি, আবুল মুনসুর আহম্মেদ পাশা সাধারণ সম্পাদক, সাইফুল ইসলাম সিনিয়র যুগ্ম সম্পাদক, আপেল মাহমুদ ও মুঞ্জিল হোসেনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

এছাড়া পৌর বিএনপির ৬ সদস্য বিশিষ্ট কমিটিতে আলিমুদ্দিন হারুন মন্ডল সভাপতি, সানোয়ার হোসেন সিনিয়র সহ-সভাপতি, মাহবুব হোসেন চঞ্চল সাধারণ সম্পাদক, মুঞ্জিল হোসেন সিনিয়র যুগ্ম সম্পাদক, কামরুল ইসলাম ও সাইদ মাহমুদ সুমনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। একইসঙ্গে আগামী ১ মাসের মধ্যে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জমা দেওয়ার জন্য নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) নবগঠিত সভাপতি একেএম তৌহিদুল আলম মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, ২০০৯ সালে একেএম তৌহিদুল আলম মামুনকে সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা হাতেমুজ্জামান তালুকদারকে সাধারণ সম্পাদক করে উপজেলা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। একই বছর আলিমুদ্দিন হারুন মন্ডলকে সভাপতি ও আকতার আলম সেলিমকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট পৌর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এরপর দফায় দফায় আহ্বায়ক কমিটি গঠন করা হলেও নিজেদের মধ্যে দলীয় কোন্দল এবং সরকার দলীয় হামলা মামলার কারণে পরিবেশ না থাকায় আর কোনো পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। ফলে দলের ভেতর নেতাকর্মীদের মধ্যে নানা ধরনের দলীয় বিভেদ সৃষ্টি হয়। সমাবেশ ও সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম নিয়ে ঝিমিয়ে পড়েন নেতাকর্মীরা।

ধুনট উপজেলা বিএনপির সভাপতি একেএম তৌহিদুল আলম মামুন বলেন, দীর্ঘদিন পর উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটি ঘোষণা করায় তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস সৃষ্টি হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে জেলা বিএনপির সভাপতি ও সম্পাদকের কাছে জমা দেওয়া হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৭:০০)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com