কোহলির কণ্ঠে বাবর বন্দনা

দরজার কড়া নাড়ছে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ। এর কদিন পরেই মাঠে গড়াবে ক্রিকেটের মেগা ইভেন্ট আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। দুই বড় আসরের আগে বারবারই ঘুরেফিরে আসছে ভারত-পাকিস্তানের ক্রিকেট দ্বৈরথ। বড় এই ম্যাচের আগে ভারতীয় ব্যাটার বিরাট কোহলির কণ্ঠে শোনা গেল পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের প্রশংসা। 

কোহলির মতে, বাবর আজম সম্ভবত সব ফরম্যাটেই বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। দুজন দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের হলেও তাদের মধ্যকার সম্পর্কটাও বেশ চমৎকার বলেই জানিয়েছেন ভিরাট। ভারতের টিভি নেটওয়ার্ক স্টার স্পোর্টসের সঙ্গে বিরাট কোহলির আলাপে উঠে এলো বাবরকে নিয়ে তার এমন মন্তব্য, ‘বাস্তবতা যাই বলুক, সম্ভবত সে (বাবর আজম) সব ফরম্যাটেই বিশ্বের সেরা ব্যাটার। এটাই সত্য। খুবই ধারাবাহিক পারফর্ম করে চলেছে। আর আমি সবসময় তার খেলা উপভোগ করি।’  ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের ম্যানচেস্টারে দুজনের প্রথম আলাপের স্মৃতিও স্মরণে রেখেছেন কোহলি, ‘তার (বাবর) সঙ্গে আমার প্রথম আলাপ হয়েছিল ২০১৯ বিশ্বকাপে ম্যানচেস্টারে ম্যাচের পর। ইমাদ (ওয়াসিম) কে আমি অনূর্ধ্ব-১৯ থেকেই চিনতাম। সে বলছিল, বাবর আমার সাথে কথা বলতে চায়। আমরা বসলাম আর খেলা নিয়ে কথা হলো। আমি তার কাছে প্রথম দিন থেকেই অনেক শ্রদ্ধা এবং সমীহ দেখেছি আর সেটা বদল হয়নি।’

২০১৯ সালের পর থেকে নিজেকে বিশ্ব ক্রিকেটের বড় নাম করে তুলেছেন বাবর। বর্তমানে ওয়ানডে ফরম্যাটের ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে আছেন পাক অধিনায়ক। ৮৮৬ পয়েন্ট নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে আছেন তিনি। টি-টোয়েন্টি আর টেস্ট ফরম্যাটেও যে খুব পিছিয়ে তা নয়।

আরও পড়ুন: ইনস্টাগ্রামে আয়ের তথ্য নিয়ে যা বললেন কোহলি

ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণ টি-টোয়েন্টিতে বাবর আছেন র‍্যাঙ্কিংয়ের ৩য় স্থানে আর টেস্ট ক্রিকেটের শীর্ষ ব্যাটারদের তালিকায় তার নাম পাওয়া যাবে তালিকার চতুর্থ স্থানে। ব্যাটারদের এই তালিকায় অবশ্য বিরাট কোহলিকেও পাওয়া যাবে শীর্ষ দশে। ওয়ানডে ফরম্যাটে কোহলি আছেন নবম স্থানে।এশিয়া কাপ এবং বিশ্বকাপ সামনে রেখে বাবর আজমের উপরেই বিশেষভাবে নির্ভর করতেই হচ্ছে পাকিস্তানকে। চলতি বছরের শুরুতেই ওয়ানডে ইতিহাসে দ্রুততম ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। সেইসঙ্গে দলীয় অধিনায়কের গুরুত্বপূর্ণ দায়িত্বটাও নিতে হচ্ছে বাবরকে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ২:২৩)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com