৫ মিনিটেই সুন্দর ত্বক পাবেন যেভাবে

ত্বক সুন্দর রাখার জন্য আপনার বেশি কিছু করার প্রয়োজন নেই। এমনকী প্রয়োজন নেই খুব বেশি টাকা কিংবা সময় খরচেরও। শুধু প্রতিদিন নিয়ম মেনে পাঁচটা মিনিট সময় বের করতে পারলেই অনেক উপকার পাবেন। ত্বকের যত্নের জন্য পার্লারে না ছুটে ঘরেই নিতে পারেন। খুবই কম খরচে বাড়িতে বসে পেতে পারেন সুস্থ ও সুন্দর ত্বক। সেজন্য আপনাকে ব্যয় করতে হবে কিছু সময়। চলুন জেনে নেওয়া যাক উপায়গুলো-

দিনে দুইবার ক্লিনজিং

নিয়মিত ক্লিনজিং করলে ত্বক ভালো থাকে। তাই ত্বকের যত্ন নেওয়ার প্রথম কাজটিই হলো ক্লিনজিং করা। ঘুম থেকে ওঠার পর ও ঘুমাতে যাওয়ার আগে ত্বক ক্লিনজিং করতে হবে। তবে এরচেয়ে বেশিবার করতে গেলে ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা হারাতে পারে। তাই দিন দুইবারই যথেষ্ট। আপনার ত্বকের সঙ্গে মানানসই ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করবেন। এতে ত্বকের ময়লা দূর হবে, ত্বকে অক্সিজেন সরবরাহ ঠিকভাবে হবে।

ময়েশ্চারাইজার ব্যবহার

কোমল ও উজ্জ্বল ত্বক পাওয়ার জন্য ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। এতে ত্বক ভেতর থেকে আর্দ্র থাকবে এবং ত্বকের নানা সমস্যা দূর হবে। দিনে দুইবার ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। ত্বক ও আবহাওয়ার ধরন বুঝে ময়েশ্চারাইজার ব্যবহার করবেন।

পিএইচ ভারসাম্য বজায় রাখতে হবে

ত্বক সুস্থ রাখার জন্য পিএইচ-এর ভারসাম্য বজায় রাখতে হবে। অনেক সময় ভুল উপাদান ব্যবহার ও অযত্নের কারণে ত্বকের পিএইচ-এর মাত্রা ক্ষুণ্ণ হতে  পারে। যে কারণে হতে পারে ত্বকের ক্ষতি। এই মাত্রা ঠিক রাখার জন্যে নিয়মিত ব্যবহার করতে পারেন টোনার। কটন প্যাডে টোনার নিয়ে মুখে ব্যবহার করুন। দিনে দুইবার এই কাজ করলেই যথেষ্ট।

সানস্ক্রিন ব্যবহার

সূর্য থেকে নির্গত অতিবেগুনি আলোকরশ্নি ত্বকের ক্ষতি করে। সেখান থেকে হতে পারে সানবার্ন, র‌্যাশ ইত্যাদির মতো সমস্যা। তাই এই ক্ষতিকারক রশ্নি থেকে ত্বককে রক্ষা করতে হবে। দিনের বেলা বাইরে বের হওয়ার আগে সানস্ক্রিন ব্যবহার করবেন। এভাবে নিয়ম মেনে মাত্র পাঁচটা মিনিট ব্যয় করলেই ত্বক নিয়ে আর দুশ্চিন্তা করতে হবে না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ২:১৯)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com