আইসিবির ওয়েবসাইট হ্যাক হয়নি, এটা গুজব : এমডি

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ওয়েবসাইট হ্যাক হওয়ার বিষয়টি গুজব বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল হোসেন।

তিনি বলেন, আইসিবির ওয়েবসাইট হ্যাক হয়নি। গত ১০ বছর যেসব কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের(আইপিও) ডাটা পত্র-পত্রিকায় প্রকাশ করেছি। এই তথ্যগুলো একত্রিত করে বাজারে ছড়িয়েছে যে, আইসিবির ওয়েবসাইট হ্যাক করেছে ভারতীয় হ্যাকার। প্রকৃতপক্ষে এ ধরনের কোনো কিছু ঘটেনি।

এদিকে আইসিবির ওয়েবসাইট হ্যাক হয়নি দাবি করলেও বুধবার সন্ধ্যার পরও ওয়েবসাইটে ঢুকা যাচ্ছিল না।

এ বিষয়ে জানতে চাইলে আইসিবির চেয়ারম্যান ড. মো. কিসমাতুল আহসান বলেন, আমাদের ওয়েবসাইট হ্যাকড হয়নি। আমরা এক্সেস করতেছি তবে আগের চেয়ে একটু স্লো কাজ করছে, এজন্য ভয়ের কিছু নেই। আমাদের আইটি টিম সতর্কতার জন্য আইডেন্টিটি চেক করে ওয়েবসাইটে প্রবেশের সুযোগ দিচ্ছে, তাই হয়ত স্লো কাজ করছে।

এর আগে আজ বুধবার সকালে ভারতীয় হ্যাকাররা দাবি করেন, আইসিবির অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করেছেন তারা। সাইবার হামলার মাধ্যমে বিনিয়োগকারী এবং বিনিয়োগের তথ্য ফাঁস করা হয়েছে।

আইসিবি ছাড়াও ২৪টি সরকারি-বেসরকারি ওয়েবসাইট নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে হ্যাকাররা।

উল্লেখ্য, ভারতীয় হ্যাকারদের দাবি, বাংলাদেশ ব্যাংকের ৪০ হাজার রেকর্ডের তথ্য দখলে নিয়েছে তারা। ভূমি মন্ত্রণালয়ের ভূমি কর পোর্টাল থেকেও কিছু তথ্য ফাঁসসহ মোট ২৫ প্রতিষ্ঠানের ওয়েবসাইটের তথ্য চুরি হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (বিকাল ৪:০০)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com