উয়েফার বর্ষসেরার দৌড়ে মেসি, প্রতিদ্বন্দ্বী যারা

ইউরোপ ছেড়ে আমেরিকান ক্লাবের সঙ্গে নতুন অধ্যায় শুরু করেছেন লিওনেল মেসি। তবে চাইলে যে এখনও ইউরোপ থেকে পুরোদমে বিদায় নিতে পারছেন না তিনি। আগের মৌসুমে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার হয়ে তিনি ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন। তবে ক্লাবের সময়টাও একেবারে খারাপ যায়নি তার। যা তাকে উয়েফার মৌসুমসেরা খেলোয়াড়ের তালিকাতেও স্থান করে দিয়েছে।

আজ (বৃহস্পতিবার) ২০২২-২৩ মৌসুমের সেরা ফুটবলার নির্বাচনে সংক্ষিপ্ত একটি তালিকা প্রকাশ করেছে উয়েফা। তিনজনের সংক্ষিপ্ত তালিকায় আছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা ও নরওয়েজীয় স্ট্রাইকার আর্লিং হালান্ড।

এছাড়া উয়েফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তিন জনের তালিকায় মনোনয়ন পেয়েছেন ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা, ইন্টার মিলানকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের মঞ্চে তুলে দেওয়া সিমোনে ইনজাঘি ও তিন দশক পর নাপোলিকে সিরি ‘আ’র শিরোপা জেতানো লুসিয়ানো স্পালেত্তি।

আরও পড়ুন >> লিওনেল মেসির আরেকটি মাইলফলক

কাতার বিশ্বকাপের সোনালী ট্রফি অর্জনের উঁচিয়ে ধরার মাধ্যমে আর্জেন্টিনার দীর্ঘ সাড়ে তিন দশকের আক্ষেপ ঘুচিয়েছেন মেসি। যা তার অনেক অর্জনের ক্যারিয়ারকে পূর্ণতা এনে দিয়েছে। তবে ক্লাবের হয়ে তেমন দুর্দান্ত সময় না কাটালেও গত মৌসুমে লিগ ওয়ান ও ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছেন তিনি। তার শেষ মৌসুমেও পিএসজি চ্যাম্পিয়ন্স লিগে কাঙ্ক্ষিত সফলতা পেতে ব্যর্থ হয়েছে। প্যারিসিয়ানরা বিদায় নেয় শেষ ষোলো থেকে। অন্যদিকে, মেসির সঙ্গে মৌসুমসেরার দৌড়ে থাকা ডি ব্রুইনা ও হালান্ড ম্যানচেস্টার সিটির হয়ে দুর্দান্ত সময় কাটিয়েছেন। প্রথমবারের মতো সিটি এক মৌসুমে জিতে নেয় প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগ। সিটিজেনদের ট্রেবলজয়ী এই ইতিহাস গড়ার অভিযানে ডি ব্রুইনা ও হালান্ড ছিলেন অদম্য। হালান্ড ইংলিশ লিগে সর্বোচ্চ গোলের পাশাপাশি অতীতের বেশকিছু রেকর্ড ভেঙে দেন।জাতীয় দল ও ক্লাব ক্যারিয়ারের গত ১২ মাসের পারফরম্যান্স বিচার করে প্রতি বছর এই পুরস্কার দেয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। মেসি, ডি ব্রুইনা ও হালান্ড কে কত ভোট পেয়েছেন সেটি আগামী ৩১ আগস্ট জানা যাবে। মোনাকোর গ্রিমাল্দির ফোরামে ২০২৩/২৪ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের ড্র ঘোষণার দিনই জানানো হবে উয়েফার বর্ষসেরা ফুটবলারের নাম।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১:৫৭)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com