ভুয়া সচিব পরিচয়ে চাকরি দেওয়ার নামে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা

রাজশাহীর বোয়ালিয়া থানার রামচন্দ্রপুর গ্রামের সাব্বির আহমেদ শাকিল (৪৯) নিজেকে পরিচয় দেন সচিব হিসেবে। বিভিন্ন মন্ত্রণালয়ে চাকরি দেওয়ার কথা বলে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। এভাবেই গত ৫ বছর যাবৎ দেশের বিভিন্ন এলাকায় প্রতারণা করে আসছিলেন তিনি। 

অবশেষে ময়মনসিংহে চাকরি দেওয়ার নামে প্রতারণার ফাঁদ পেতে ডিবি পুলিশের হাতে ধরা পড়েছেন এই ভুয়া সচিব। রোববার (২০ আগস্ট) রাতে ময়মনসিংহ নগরীর টাউনহল এলাকা থেকে শাকিলকে গ্রেপ্তার করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। পরে অভিযুক্ত শাকিলকে কারাগারে পাঠানো হয়েছে।

জানা গেছে, মাস খানেক আগে নগরীর আকুয়া এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে থাকতেন শাকিল। ময়মনসিংহ নগরীর মাইক্রোবাস স্ট্যান্ডের সভাপতি মো. নজরুল ইসলামের ছেলেকে ১৫ লাখ টাকায় সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণার ফাঁদ পাতেন তিনি। নজরুল ইসলাম টাকা দেওয়ার আগে বিষয়টি নিয়ে কথা বলেন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর কাউসার-ই-জান্নাতের সঙ্গে। পরে রোববার দুপুরে কাউন্সিলর সচিব পরিচয়ধারী শাকিলের সঙ্গে নগরীর একটি রেস্টুরেন্টে দেখা করেন। সেখানে নিজেকে সচিব পরিচয় দিয়ে নিজের ব্যক্তিগত কর্মকর্তা ও অফিস সহায়ক পদে লোক নিবেন বলে জানান শাকিল। এ সময় নিজেকে রাজশাহীর একজন বিএনপি সরকারের সাবেক এমপির ছেলে বলে পরিচয় দেন। একই সঙ্গে তার বোন অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত বলে জানান তিনি। প্রতারণার বিষয়টি কাউন্সিলর কাউসার-ই-জান্নাত বুঝতে পেরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে ডিবি পুলিশ শাকিলকে আটক করে।

শাকিলের কাছ থেকে আইনমন্ত্রীর সচিবের পরিচয়পত্র, আইনমন্ত্রীর নামে সীল, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের নামে বানানো সিলসহ বিভিন্ন কার্ড ও পরিচয়পত্র উদ্ধার করা হয়। এছাড়া বিবাহ ও তালাক নিবন্ধনের নিয়োগপত্রও উদ্ধার করা হয়। এ ঘটনায় পরিবহণ নেতা মো. নজরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি মামলা করেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন বলেন, শাকিল অন্তত ৫ বছর যাবৎ নিজেকে সচিব পরিচয় দিয়ে দেশের বিভিন্ন স্থানে ঘুরে প্রতারণা করে আসছিল। বিভিন্ন মন্ত্রণালয়ে চাকুরি দেওয়ার ফাঁদ পেতে লাখ লাখ টাকা হাতিয়ে নিতো। তাকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি আরও কাদের সঙ্গে প্রতারণা করেছেন এবং তার সঙ্গে কারা জড়িত তা বের করা হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৩:৫৯)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com