১০ জনের বেশি ডেঙ্গু রোগী পেলে ওয়ার্ড লাল চিহ্নিত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, গত এক সপ্তাহে যে ওয়ার্ডগুলোতে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়া গেছে, সেসব ওয়ার্ডগুলোকে লাল চিহ্নিত এলাকা হিসেবে আমরা ঘোষণা করব।

বুধবার (২৩ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, আগামী শনিবার থেকে ওয়ার্ড ভিত্তিক বিশেষ অভিযান শুরু করবে ডিএসসিসি। গত এক সপ্তাহে কমপক্ষে ১০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এমন ওয়ার্ডগুলোকে লাল চিহ্নিত ওয়ার্ড হিসেবে আমরা মার্ক করব। সেই এলাকার সকল এলাকাবাসী, হোল্ডিং, সকল স্থাপনা মালিকরা যেন নিজেরা তাদের স্থাপনা পরিষ্কার করে সেই আহ্বান জানাবো। আমাদের পরিচ্ছন্নতাকর্মী, মশক নিধন কর্মীরাও সেইসব এলাকা পরিচ্ছন্ন রাখবে।

তিনি বলেন, আমরা দিনব্যাপী সেই সব ওয়ার্ডে চিরুনি অভিযান পরিচালনা করব। সবার সহযোগিতায় এডিস মশার উৎসস্থল ধ্বংস করব। আগামী শনিবার থেকে এই কার্যক্রম আমরা শুরু করতে যাচ্ছি। আমরা যদি আমাদের জীবনকে, পরিবারকে সুরক্ষিত রাখতে চাই, তাহলে আমাদের সবচেয়ে বড় গুরু দায়িত্ব হবে নিজ আঙ্গিনা পরিচ্ছন্ন রাখা, মশার লার্ভার উপযোগী পরিবেশ ধ্বংস করা। তাই নগরবাসীর প্রতি আহ্বান আমাদের এমন কর্মসূচিতে আপনারা অংশগ্রহণ করুন। যেন ডেঙ্গু রোগের বিস্তারকে আমরা রোধ করতে পারি।

ডিএসসিসি মেয়র বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা ইতিমধ্যে আমাদের ব্যাপক কার্যক্রম পরিচালনা করছি। ডেঙ্গুর এই ভরা মৌসুমে আরও ঊর্ধ্বগতির আশঙ্কা ছিল কিন্তু এখন স্থিতিশীল রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরও বলেছে, ডেঙ্গুতে ঢাকা শহর এখন স্থিতিশীল। রোগীর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে আসছে।এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৩:২৩)
  • ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com