নকল বৈদ্যুতিক সরঞ্জাম ও ভোজ্যতেল বিক্রি, জরিমানা ৩০ লাখ

রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জাম, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে ১০টি প্রতিষ্ঠানকে ৩১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব-১০ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবীর সোয়েব এ তথ্য জানান।

তিনি জানান, বুধবার (২৩ আগস্ট) সকাল ১০টা থেকে আজ (বৃহস্পতিবার) বিকেল সাড়ে ৩টা পর্যন্ত র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে মোট ৩১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এর মধ্যে কোয়ালিটি মেটালকে নগদ এক লাখ টাকা, অন্নেশা কর্পোরেশনকে ১০ লাখ টাকা, ন্যাং-ফ্যাং ক্যাবলসকে দুই লাখ টাকা, ফাহিম প্লাস্টিককে দুই লাখ টাকা, সাবিয়া অ্যান্ড সামিয়া পাইপকে আড়াই লাখ টাকা, শাফায়াত কনজিউমার প্রোডাক্টসকে দুই লাখ টাকা, রেনটা ফুড অ্যান্ড কনজিউমারকে দুই লাখ টাকা, তৃশা ইলেকট্রো প্রোডাক্টসকে পাঁচ লাখ টাকা, হুদা ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে দুই লাখ ও রিয়াল পলিমার অ্যান্ড পাইপকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি ও ভেজাল ভোজ্যতেল জব্দ ও ধ্বংস করা হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৩:০২)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com