মেট্রোরেল ব্যবসা নয়, এটা কল্যাণমূলক কাজ : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, মেট্রোরেল ব্যবসা নয়, এটা একটা কল্যাণমূলক কাজ। টাকার অভাবে আমরা সবাই কম ভাড়া চাই। আমরা সৌদি আরবে গেলেও কম ভাড়া চাই। তবে আমাদের উদ্দেশ্য, জনগণের কল্যাণ করা এবং সাধারণ খেটে খাওয়া সাধারণ মানুষের কল্যাণ করা। প্রধানমন্ত্রী চান সাধারণ মানুষের জন্য যেন সবকিছু সহজ হয়।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) আয়োজনে নগরীর আগারগাঁও থেকে উত্তরা পর্যন্ত মেট্রোরেলে ভ্রমণ করেন মন্ত্রী। পরে উত্তরার দিয়াবাড়ি স্টেশনে নেমে মেট্রোরেলের ভাড়া কমানোর বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী এসব কথা বলেন।

সামনে সরকার আরও মেগা প্রকল্প হাতে নেবে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার বড় বড় কাজ করতে পারে। মেট্রোরেলই তার বড় প্রমাণ। বাংলাদেশের মানুষ সবাই গর্ববোধ ও উৎফুল্ল বোধ করে মেট্রোরেলের জন্য। আগামীতে মেট্রোরেলের মতো বড় বড় কাজ করতে পারবো, এজন্য আমরা অপেক্ষায় আছি। আমরা সবাই শেখ হাসিনার জন্য দোয়া করি। আমরা আগামীতে আরও আধুনিক হবো। বড় বড় আধুনিক প্রকল্প বাস্তবায়ন করবো। প্রত্যেক প্রকল্প সঠিক সময়ে বাস্তবায়ন চাই।

আরও পড়ুন>>> সাধারণ যাত্রীদের সঙ্গে মেট্রোরেলে পরিকল্পনামন্ত্রী-প্রতিমন্ত্রী

মেট্রোরেল বাস্তবায়নে উচ্ছ্বাস প্রকাশ করে মন্ত্রী বলেন, মেট্রোরেলে কোনো আওয়াজ নেই, শব্দও নেই। খুব আরামে যাতায়াত করা যায়। এই গণপরিবহনের মাধ্যমে প্রমাণিত, আমরা একটা আধুনিক পরিবহন ব্যবস্থা গড়ে তুলতে পেরেছি। আমাদের প্রধানমন্ত্রীর আইডিয়া ও ধারণায় এটা সম্ভব হয়েছে। মেট্রোরেল একটা টিম ওয়ার্ক, গোটা টিম চমৎকারভাবে কাজ করেছে। যারা ছিলেন সবাই কাজ করেছে। সার্বিকভাবে এটা বড় অর্জন। সাধারণ বাঙালি হিসেবে আমি গর্বিত।পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম, পরিকল্পনা বিভাগের সচিব সত্যজিত কর্মকার, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিকসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১০:১১)
  • ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com