শুল্কমুক্ত সুবিধায় মদ পাচ্ছে ঢাকা-নারিতা ফ্লাইট

জাপানের নারিতায় সরাসরি চালু হতে যাওয়া ফ্লাইটের যাত্রীদের জন্য শুল্কমুক্ত সুবিধায় বিয়ার ও মদ জাতীয় পণ্য পাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

কিছু শর্ত সাপেক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন থেকে বন্ড সুবিধায় নির্ধারিত বিক্রয়মূল্যে মদ ও বিয়ার সংগ্রহ করার অনুমতি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রোববার (২৭ আগস্ট) কাস্টমস ও বন্ড শাখার একটি চিঠি সূত্রে এসব তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ বিমানের ঢাকা-নারিতা ফ্লাইটের জন্য চাহিদাকৃত বিয়ার ও মদ আইটেম বাংলাদেশ পর্যটন কর্পোরেশন থেকে বন্ড সুবিধায় নির্ধারিত বিক্রয়মূল্যে সংগ্রহ করে ব্যবহার করার জন্য অনুমতি চাওয়া হয়েছে। আবেদনটি পর্যালোচনাক্রমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০২৩-২০২৪ অর্থবছরের প্রাপ্যতার বিষয়টি প্রক্রিয়াধীন এবং বিবেচ্য ফ্লাইটে চালুর পূর্বে সময়ের স্বল্পতার বিষয়টি বিবেচনাপূর্বক শর্ত সাপেক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন হতে বন্ড সুবিধায় ওই পণ্য আমদানির অনুমতির প্রদানে সম্মতি জ্ঞাপন করছে।

শর্তগুলো হলো, কাস্টমস আইন মেনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড কর্তৃক বাংলাদেশ পর্যটন কর্পোরেশন হতে গৃহীত পণ্যের বিবরণ, সংখ্যা ও মূল্য সংবলিত তথ্য সংশ্লিষ্ট কমিশনার, কাস্টমস বন্ড কমিশনারেট বরাবরে মাসিক ভিত্তিতে দাখিল করতে হবে। বন্ড কমিশনারেট উক্ত বিবরণ যাচাই ও প্রত্যয়নপূর্বক প্রতি মাসের তথ্য পরবর্তী মাসের ১০ তারিখের মধ্যে এনবিআরে প্রেরণ করবে। এ অনুমোদনের মাধ্যমে শুধুমাত্র ঢাকা-নারিতা ফ্লাইটে সরবরাহের উদ্দেশ্যে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন হতে বিয়ার ও মদ জাতীয় পণ্য ক্রয় করা যাবে।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন হতে গৃহীত পণ্যমূল্যের সমপরিমাণমূল্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরবর্তী প্রাপ্যতাসমূহ হতে সমন্বয় বিয়োজন করা হবে।

এ অনুমোদনপত্রের কার্যকারিতা পত্র জারির তারিখ হতে পরবর্তী ৬ মাসের জন্য প্রযোজ্য হবে।

উল্লেখ্য, আগামী ১ সেপ্টেম্বর ঢাকা থেকে জাপানের নারিতায় সরাসরি ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। উদ্বোধনী ফ্লাইটটি ১ সেপ্টেম্বর রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করবে। ২ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ৯টা ১৫ মিনিটে জাপানের নারিতা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। ঢাকা-নারিতা রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া ৭০ হাজার ৮২৮ টাকা এবং ফিরতি টিকিটের মূল্য জনপ্রতি ১ লাখ ১১ হাজার ৬৫৬ টাকা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৪:৪৯)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com