তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রার পারদ নেমেছে ৭ দশমিক ৪ ডিগ্রিতে। এতে তীব্র শীতে দুর্ভোগে পড়েছে দেশের এই সীমান্তবর্তী জনপদ।

আজ বুধবার সকাল ৯টায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড হয় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এতে করে হিমশীতল হাওয়ায় কনকনে শীত জেকে বসেছে সীমান্ত এ জনপদে।

জেলার প্রথম শ্রেণির তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, আজ ভোরেই দেখা গেছে সূর্য। গত দুই দিনের চেয়ে তাপমাত্রা কমেছে ৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আজ বুধবার সকাল ৯টায় ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। এ অঞ্চলে মাঝারী শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। এটি এ মৌসুমের সর্বনিম্ন।

জীবিকার তাগিদে নিম্ন আয়ের মানুষ কাজে বের হলেও কনকনে শীতের কারণে শহরের অধিকাংশ মানুষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না।

ভ্যানচালক কালাম জানান, ‘সকালে ঝকঝকে রোদ উঠেছে। তবে প্রচণ্ড ঠাণ্ডা। রাতে ঠাণ্ডার পরিমাণ আরও বেশি ছিল। রোদ উঠায় স্বস্তি মিলেছে। তাই ভ্যান নিয়ে বেরিয়েছি।’

এদিকে শীতের কারণে নিউমোনিয়া, অ্যাজমা, হাঁপানি, ক্রনিক শ্বাসকষ্ট ও ডায়রিয়াসহ শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু থেকে বয়স্ক মানুষ। জেলা ও উপজেলার হাসপাতালগুলোতে ঠাণ্ডাজনিত রোগীরা চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসার পাশাপাশি শীতজনিত রোগ থেকে নিরাময় থাকতে বিভিন্ন পরামর্শ প্রদান করেছেন চিকিৎসকরা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৩:০৫)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com