বুয়েটে ছাত্রলীগ ফিরলে শিক্ষার্থীদের জীবন জিম্মি হবে: এবি পার্টি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি ফিরলে শিক্ষার্থীদের জীবন জিম্মি হবে বলে দাবি করেছেন আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) নেতারা। তাঁদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলো দখলে নিয়ে ছাত্রলীগ নির্যাতন কক্ষ বানিয়ে রেখেছে। ক্যাম্পাসে সহিংসতার মূলে রয়েছে এই ছাত্রলীগ।

আজ বুধবার বিকেলে রাজধানীর পল্টনের বিজয়নগর সড়কে আয়োজিত মানববন্ধনে এবি পার্টির নেতারা এসব অভিযোগ করেন। বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সংহতি ও বুয়েট ক্যাম্পাস অস্থিতিশীল করার নিন্দা জানিয়ে এই মানববন্ধনের আয়োজন করে দলটি।
সমাবেশে এবি পার্টির নেতারা বলেন, আবরার হত্যাকাণ্ডের সিসিটিভি ফুটেজ না পেলে জানা যেত না, ছাত্রলীগের নেতারা কত ঠান্ডা মাথায় খুন করতে পারে। পুরান ঢাকায় বিশ্বজিৎ নামের একজন দরজিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যায়ও ছাত্রলীগ নেতাদের চরিত্র প্রকাশ পায়। ছাত্রলীগের খুন, ধর্ষণ ও চাঁদাবাজির কারণে মানুষ ছাত্ররাজনীতির প্রতি বিরক্ত ও বীতশ্রদ্ধ হয়ে পড়েছে।
বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবি পার্টির নেতারা বলেন, ক্যাম্পাসগুলো দখলে নিয়ে ছাত্রলীগ নির্যাতন কক্ষ বানিয়ে রেখেছে। তাঁরাই ক্যাম্পাসে সহিংসতার নাটের গুরু। বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি ফিরিয়ে এনে শত শত মেধাবী ছাত্রের জীবনকে জিম্মি করতে দেওয়া যায় না।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হকের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তৃতা করেন দলটির সদস্যসচিব মজিবুর রহমান, যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন প্রমুখ।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৪:৪৬)
  • ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com