কর দেওয়ার আহ্বান তারকাদের

দেশের সমৃদ্ধির লক্ষ্যে সামর্থবান সকলকে কর দেওয়ার আহ্বান জানিয়েছেন চলচিত্র তারকারা। একই সঙ্গে কর আদায়ে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) হয়রানিমুক্ত ও সৃজনশীল রাখার অনুরোধও করেছেন তারা।

শনিবার (৩০ নভেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচার এনবিআর ভবনের সামনে ‘আয়কর দিবস ২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানে তারকারা এ আহ্বান জানান।

এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে চিত্রনায়ক রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক, ওমর সানি, চিত্র নায়িকা মৌসুমী, পপি, সঙ্গীত শিল্পী কুমার বিশ্বজিৎ, অভিনেতা ড. ইমামুল হক, চঞ্চল চৌধুরী, নাট্যকার বৃন্দাবন দাস এবং আরমানসহ মডেল সহ অনেকেই উপস্থিত ছিলেন।

নাট্যকার ও অভিনেতা ড. ইমামুল হক বলেন, ‘কর দেওয়ার মানেই হল, দেশকে ভালোবাসা। দেশের উন্নয়নের জন্য আমরা কর দিয়ে থাকি। আসুন সবাই সরকারকে কর দেই।’

প্রখ্যাত সঙ্গীত শিল্পী কুমার বিশ্বজিৎ বলেন, ‘সঙ্গীতের লোকেরা কর দিতো না। তার কারণ ছিল সঙ্গীত শিল্পী কিশোর কুমার বলতে, সঙ্গীত হল ঈশ্বরের দান। কর দিতে হলে তাকেই দেবো। এই ধারনাটা ভুল ছিল। এখন আমরা সে ধারণা থেকে বের হয়ে এসেছি। এখন আমরা কর দিচ্ছি। কারণ যে দেশে বসবাস করছি, সেই দেশের উন্নতির জন্য আমাদেরকে কর দিতে হবে। তাই নিজেরা কর দেওয়ার পাশাপাশি সবাইকে কর দেয়ার জন্য উৎসাহিত করছি।’

নাট্যকার বৃন্দাবন দাস বলেন, ‘কর দেওয়াটা আমাদের দায়িত্ব। ১ টাকা দিয়ে আমরা অনেক সুবিধা ভোগ করি। তবে সৃজনশীল ও হয়রানিমুক্তভাবে কর আদায়ের জন্য এনবিআরকে আহ্বান জানাচ্ছি।’

অনুষ্ঠানে এনবিআরের কর প্রশাসন বিভাগের সদস্য আরিফা শাহনা সবাইকে আয়কর দিবসের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন। এরপর বক্তব্য শেষে তারকারা র‌্যালিতে অংশগ্রহণ করেন।

ব্যানার, ফেস্টুন, স্টিকার, বাদ্যযন্ত্র এবং বিভিন্ন সরঞ্জামসহ র‌্যালি বের করে এনবিআর। গানে গানে র‌্যালিটি এনবিআরের সামনে থেকে কাকরাইল, মৎস ভবন, প্রেসক্লাব, পল্টন হয়ে আাবার এনবিআরের সামনে এসে শেষ হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com