ডিজিটাল বাংলাদেশ দিবস আজ

‘সত্য মিথ্যা যাচাই আগে ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্য নিয়ে আজ ১২ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো দেশে পালিত হচ্ছে  ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’। সভা-সেমিনারের মধ্য দিয়ে সারাদেশে দিনটি উদযাপিত হচ্ছে। দিবস ঘিরে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক সেজেছে সচেতনতামূলক ব্যানার ও ফেস্টুনে। সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের পাশাপাশি কর্মসূচি হাতে নিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগও। এ বিভাগটির প্রতিপাদ্য ‘সংযুক্তিতে উৎপাদন দেশের হবে উন্নয়ন।’

২০১৭ সালের ১২ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত হয়েছিল। গত বছর থেকে এই দিনটি ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন এক নেতার ‘ডিজিটাল বাংলাদেশ’ ভিশন এখন ১৬ কোটি মানুষের ভিশনে পরিণত হয়েছে। ২০০৮ সালে ‘ডিজিটাল বাংলাদেশ’ ভিশন ছিল শেখ হাসিনার। সেটা ২০০৯ সালে পরিণত হয় সরকারের ভিশনে।

তার ঠিক ১১ বছর পর এসে সেই ভিশন এখন দেশের ১৬ কোটি মানুষের ভিশনে পরিণত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ জানিয়েছে, কেন্দ্রীয়ভাবে সকাল ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়েছে। সকাল ৯টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে র‌্যালি বের হয়। বিকেল তিনটায় বসুন্ধরার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কনসার্ট অনুষ্ঠিত হবে।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com