এফবিসিসিআই’র সহযোগিতা চায় বিএমবিএ

মার্চেন্ট ব্যাংকিং খাতের উন্নয়নে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন-এফবিসিসিআই’র সহযোগিতা চায় বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)।

শনিবার (২৮ ডিসেম্বর) এফবিসিসিআই কার্যালয়ে সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ সহযোগিতা চেয়েছে বিএমবিএর নব-নির্বাচিত সভাপতি সায়েদুর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দর।

ব্যাংকিং কোম্পানি আইন (সংশোধিত)-২০১৮ এর ফলে ফাইন্যান্সিং পাওয়ার, দেশি ও বিদেশি বিনিয়োগ, আমানতকারীর সংখ্যা, পুঁজিবাজারে দেশি-বিদেশি বিনিয়োগকারীর সংখ্যা কমে গেছে। এছাড়া ব্যাংকিং খাতের নেতিবাচক প্রভাব আসছে তা থেকে বের হওয়ার কোনো শক্তি এখনো তৈরি হয়নি। এর ফলে ব্যাংকিং খাতের যে ক্ষতি হচ্ছে তাতে সাধারণ মানুষ যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারও।

তাই বিএমবিএ সভাপতি ব্যাংকিং খাতে সুদৃষ্টি দিয়ে যে জায়গাগুলোতে ঘাটতি আছে, সেই ঘাটতিগুলো দূর করে ব্যাংকিং খাতকে আরও গতিশীল করতে সরকারের প্রতি আহ্বান জানান। আর এ ক্ষেত্রে দেশের বেসরকারি খাতের এফবিসিসিআইয়ের সহযোগিতা আশা করেন বিএমবিএ প্রতিনিধিদল।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি হাসিনা নেওয়াজ, সিদ্দিকুর রহমান, রেজাউল করিম রেজনু, মীর নিজামুদ্দিন, নিজামুদ্দিন রাজেশ, বিএমবিএ’র প্রথম সহ-সভাপতি সোহেল রহমান, বিএমবিএ’র মহাসচিব রিয়াদ মতিন এবং বিএমবিএ সদস্য মাহবুব এইচ মজুমদার, ওবায়দুর রহমান ও মোহাম্মদ নজরুল ইসলাম।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (দুপুর ২:০৩)
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com