মান সম্পন্ন শিক্ষা নিশ্চিত করা বর্তমান সরকারের অঙ্গিকার: শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে রাখার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। আজ বুধবার (১ জানুয়ারি) দুপুরে সাভার সরকারি অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে নতুন বই উৎসবে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদ আমাদের দেশের অনেক শিক্ষার্থীর জীবন শেষ করে দিচ্ছে। এবিষয় অভিভাবকদের সচেতন হতে হবে। ছেলে মেয়েরা কখন কোথায় কী করছে এবিষয় লক্ষ্য রাখতে হবে।

দীপু মনি বলেন, মান সম্পন্ন শিক্ষা বর্তমান সরকারের অঙ্গীকার। কারণ, শিক্ষা হলো জাতির মেরুদণ্ড। ভবিষ্যৎ প্রজন্ম সুশিক্ষায় শিক্ষিত হবে এটাই আমাদের মূল লক্ষ্য। আমরা আমাদের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। তথ্য প্রযুক্তির দিকে অধিকতর জোর দেওয়া হচ্ছে। বিশ্ব আজ তথ্য প্রযুক্তির দিকে ধাবিত হচ্ছে।’

তিনি বলেন, শিক্ষার্থীদের জিম্মি করে কেউ আন্দোলন করতে পারবে না। শিক্ষাজীবন বাধাগ্রস্ত করলে তা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। তিনি বলেন,‘শেখ হাসিনা সরকারের সময় কোনও দাবি দাওয়ার প্রয়োজন হয় না। এমনিতেই সব প্রয়োজন মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়।’

ডা. দীপু মনি বলেন, ‘শেখ হাসিনা সরকারের সময় কোনও দাবি দাওয়ার প্রয়োজন হয় না। এমনিতেই সব প্রয়োজন মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। শিক্ষা নিয়ে বর্তমান সরকার সবসময় সব বিষয়ে গুরুত্ব দেয়। তাই কোনও দাবি দাওয়া থাকলে সেটি সরকারকে জানাতে হবে। সেগুলো যদি যুক্তিসঙ্গত হয়, তা বিবেচনায় নিয়ে দেখা হবে।শিক্ষামন্ত্রী বলেন, ‘মন্ত্রিসভা রদবলের একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তাই তিনি যেটা ভালো মনে করেন, সেটা করবেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ৮:৩৪)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com