পাকিস্তান সফর নিয়ে আলোচনায় বসছেন পাপন-মানি

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনো। পাকিস্তান সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দিতে চাইলেও বাংলাদেশ সরকার দীর্ঘ সময়ের জন্য পাকিস্তান সফরের অনুমতি দেয়নি ক্রিকেটারদের। পাকিস্তান সফর নিয়ে সমাঝোতায় আসতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও পাকিস্তান বোর্ড সভাপতি এহসান মানি দুবাইয়ে আলোচনায় বসবেন।

টেস্ট সিরিজ না খেলে শুধু টি-টোয়েন্টি সিরিজ দিয়েই পাকিস্তান সফরের ইতি টানতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ নিয়ে আবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বেশ নারাজ। পাকিস্তানে পুরো দমে টেস্ট ফিরিয়ে আনতে বাংলাদেশের সফর বেশ গুরুত্বপূর্ণ বলে দাবি করে টি-টোয়েন্টি না খেলে টেস্টের দিকে মনোযোগ দিতে চাইছে পাকিস্তান বোর্ডের হর্তাকর্তারা।

এমন পরিস্থিতিতে আলোচনায় বসবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও পিসিবি প্রধান এহসান মানি। চলতি সপ্তাহে সেই আলোচনার টেবিল বসবে সংযুক্ত আরব আমিরাতের অভিজাত শহর দুবাইয়ে।

আইসিসির সভায় যোগ দিতে দুই বোর্ড প্রধানই দুবাইয়ে অবস্থান করছেন। এই ফাঁকে দ্বিপাক্ষিক আলোচনাটাও সেরে নিতে চান তারা। বলার অপেক্ষা রাখে না- বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়েই আলোচনা হবে দুই বোর্ড প্রধানের মধ্যে। পাপন ও মানি ছাড়াও দুই বোর্ডের ঊর্ধ্বতন কর্তারা এই আলোচনায় উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, আইসিসির নির্ধারিত ফিউচার ট্যুর প্ল্যান অনুযায়ী, সফরে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা বাংলাদেশ দলের। কিন্তু দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দীর্ঘ সময় পাকিস্তানে অবস্থান করতে হবে বলে বাংলাদেশ সরকার ও বোর্ড টেস্ট খেলতে আপত্তি জানিয়েছে।

এ নিয়ে বিগত এক মাস ধরে অনেক জলঘোলা ও আলোচনা হলেও এখনো সমাধান হয়নি। দুই বোর্ড প্রধানের সভায় কোনো সমাধান আসে কি না, সেটাই এখন দেখার বিষয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com