ক্যাচ ধরতে গিয়ে আঙুল কাটল শান্তর, পরের ম্যাচে অনিশ্চিত

জিম্বাবুয়ে ব্যাটিং ইনিংসের ১৯তম ওভারের ঘটনা। সেটি করছিলেন আল-আমিন হোসেন। তার ওভারের শেষ বলে স্লিপে ক্যাচ দেন ওয়েসলি মাধেভেরে। তবে সহজ ক্যাচটি তালুবন্দি করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। উল্টো হাত ফেটে যায় তার। এ জন্য বাঁহাতি ব্যাটসম্যানের আঙুলে একটি সেলাইও দিতে হয়েছে।

মাধেভেরের খোঁচা মারা বলটি হাতের নাগালেই পেয়েছিলেন শান্ত। কিন্তু সেটি তালুতে জমাতে পারেননি তিনি। বলটি আঘাত করে তার ডান হাতের কনিষ্ঠায়। এতে কেটে যায় তার আঙুলও।

পরে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় শান্তকে। সেখানে তার হাতে দেয়া হয় একটি সেলাই। স্লিপে দাঁড়ানো এ ফিল্ডারের হাতে জীবন পেয়ে অভিষেক ফিফটি তুলে নেন মাধেভেরে। শেষ পর্যন্ত ৫৭ বলে ৫২ রান করে থামেন। মূলত তাতেই লড়াইয়ে টিকে থাকেন জিম্বাবুইয়ানরা।

ইনিংসের শুরুতে অধিনায়ক মাশরাফির বলে পয়েন্টে আরেকটি সহজ ক্যাচ ছাড়েন শান্ত। এর আগে ব্যাটিংয়েও দিনটা ভালো যায়নি তার। ওয়ানডাউনে নেমে ১০ বলে করেন ৬ রান। তামিম ইকবালের সঙ্গে ভুল বোঝাবুঝির শিকার হয়ে রানআউটে কাটা পড়েন তিনি।

হাতে সেলাই লাগলেও আগামী ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ থেকে এখনও ছিটকে যাননি শান্ত। টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, হাতে সময় থাকায় তার অবস্থা পর্যবেক্ষণ করা হবে।

তবে শান্তর দুর্দশার দিনে বাংলাদেশ পেয়েছে রোমাঞ্চকর জয়। তামিমের ১৫৮ রানের রাজসিক ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ৩২২ রান প্রায় টপকেই যাচ্ছিল জিম্বাবুয়ে। শেষ বলের মীমাংসায় ৪ রানের ব্যবধানে শ্বাসরুদ্ধকর জয় পান লাল-সবুজ জার্সিধারীরা।

এ ম্যাচে প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। এ ছাড়া গড়েন ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। ড্যাশিং ওপেনারের রেকর্ড রাঙা ম্যাচে রুদ্ধশ্বাস জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জেতে বাংলাদেশ।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (ভোর ৫:৩২)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com