সরকারি কর্মকর্তাদের জন্য ১৬০ কোটি টাকা ব্যয়ে হচ্ছে ৭৬ ফ্ল্যাট

ঢাকার আজিমপুর সরকারি কলোনির অভ্যন্তরে (জোন-এ) সরকারি কর্মকর্তাদের জন্য এক হাজার ৮০০ বর্গফুটের ৭৬টি ফ্ল্যাট নির্মাণসহ আনুষঙ্গিক অবকাঠামো নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এতে মোট ১৬০ কোটি ২৯ লাখ ৫৯ হাজার ৮৫২ টাকা ব্যয় হবে। সে হিসাবে প্রতিটি ফ্ল্যাটে খরচ হবে দুই কোটি ১০ লাখ টাকারও বেশি।

ঠিকাদার প্রতিষ্ঠান নুরানী কনস্ট্রাকশন এ নির্মাণকাজের দায়িত্ব পেয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় এ-সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে।

সভা শেষে অর্থমন্ত্রী ভার্চুয়াল ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, সভায় সরকারি কর্মকর্তাদের জন্য আজিমপুরে বহুতল বিশিষ্ট আবাসিক ভবনের একটি ক্রয় প্রস্তাব উপস্থাপন করা হয়। প্রস্তাবটি অনুমোদন দেয়া হয়েছে। এতে ব্যয় হবে ১৬০ কোটি ২৯ লাখ ৫৯ হাজার ৮৫২ টাকা। ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স নুরানী কনস্ট্রাকশন প্রকল্পটি বাস্তবায়ন করবে।

এ প্রস্তাবসহ সভায় অনুমোদনের জন্য আরও চারটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, অনুমোদিত চারটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৩৩৯ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৩৫১ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকারি অর্থ (জিওবি) থেকে ব্যয় হবে ১৬০ কোটি ২৯ লাখ ৫৯ হাজার ৮৫২ টাকা এবং এডিবি ও দেশীয় ব্যাংক থেকে ঋণের পরিমাণ ১৭৮ কোটি ৯৮ লাখ ৯৬ হাজার ৪৯৯ টাকা।

সভায় বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) কাফকো থেকে ৩০ হাজার টন ব্যাগড গ্রানুলার ইউরিয়া সার ৬৪ কোটি ৭৩ লাখ ১৯ হাজার টাকায় ক্রয়, সৌদি বেসিক ইন্ডাস্ট্রি করপোরেশন থেকে ২৫ হাজার টন বাল্ক গ্রানুলার ইউরিয়া সার ৫৬ কোটি ৯৬ লাখ ৯৫ হাজার ৯৩৭ টাকায় ক্রয়, সংযুক্ত আরব আমিরাত থেকে ২৫ হাজার টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ৫৭ কোটি ২৮ লাখ ৮১ হাজার ৫৬২ টাকায় ক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে।

সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা যুক্ত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com