টি-টুয়েন্টি দিয়ে মাঠে ফিরছেন সাকিব

স্থগিত না হলে শ্রীলঙ্কা সফরেই সাদা পোশাকে আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে প্রত্যাবর্তন হতো সাকিব আল হাসানের একটু দেরিতে হলেও এই টাইগার অলরাউন্ডার মাঠে ফিরবেন ঘরোয়া টিটুয়েন্টি টুর্নামেন্ট দিয়ে

এক মাস কাটিয়ে শুক্রবার যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার সময় বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খানকে সাকিব জানান, কর্পোরেট লিগ শুরুর আগেই ফিরবেন দেশে। নিষেধাজ্ঞা উঠে গেলে এ আসরে খেলবেনও তিনি।

করোনা বিরতি কাটিয়ে লঙ্কা সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশের। কিন্তু কোয়ারেন্টিন জটিলতার কারণে এ বছর হচ্ছে না দল দুটির লড়াই। বিসিবি এখন তাই ঘরোয়া ক্রিকেটে মনযোগী।

বিসিবি সূত্রে জানা গেছে ছয়টি দলের অংশগ্রহণে আগামী মাসে হতে পারে টি-টুয়েন্টি আসরটি। যেখানে খেলার সুযোগ পাবেন ৯০ ক্রিকেটার। পৃষ্ঠপোষকতার জন্য কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগও শুরু করেছে বোর্ড। আয়োজন নিয়ে বিসিবিতে একটি সভাও হয়েছে।

শ্রীলঙ্ক সফর স্থগিতের ঘোষণার পাশাপাশি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গত সপ্তাহে বলেছিলেন, অক্টোবরেই ঘরোয়া ক্রিকেট শুরু করতে চান। তবে এ মাসেই শুরু করা সম্ভব হবে কিনা সেটি নিয়ে আছে চ্যালেঞ্জ।

চলতি মাসে সম্ভব না হলেও নভেম্বরে দেশের মাটিতে গড়াবে টি-টুয়েন্টি আসর। এক বছরের নিষেধাজ্ঞা শেষে সেই আসরে ফিরবেন সাকিবও।

সাকিবের মা, স্ত্রী ও সন্তানরা রয়েছেন যুক্তরাষ্ট্রে। তাদেরকে রেখে এ অলরাউন্ডার দেশে এসেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে ফেরানোর প্রস্তুতি নিতে। চার সপ্তাহ বিকেএসপির নির্জন পরিবেশে থেকে করেছেন ব্যক্তিগত অনুশীলন ক্যাম্প।

শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় সাকিব ফিরে গেছেন মার্কিন মুলুকে, নিজের পরিবারের কাছে। এক বছরের নিষেধাজ্ঞা শেষে আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব। শ্রীলঙ্কা সফর হলে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে খেলার কথা ছিল তার।

শ্রীলঙ্কার ঘরোয়া টি-টুয়েন্টি টুর্নামেন্ট এলপিএলের নিলামে ছিল সাকিবের নাম। তবে বিসিবি সভাপতি জানিয়ে দেন, এলপিএলে বাংলাদেশের খেলোয়াড়দের ছাড়পত্র দেওয়ার সম্ভাবনা দেখেন না তিনি। বলেন, সবাইকে খেলতে হবে ঘরোয়া ক্রিকেট।

এমন কথার পর এলপিএলের নিলাম থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে বাংলাদেশের খেলোয়াড়দের নাম। দুই দফা পিছিয়ে আগামী ২১ নভেম্বর  শ্রীলঙ্কার ঘরোয়া টি-টুয়েন্টি টুর্নামেন্ট শুরুর নতুন তারিখ দিয়েছে আয়োজকরা।

করোনাভাইরাসের কারণে ক্যারিবিয়িান প্রিমিয়ার লিগেও (সিপিএল) টাইগারদের ছাড়পত্র দেয়নি বিসিবি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চলতি আসরে ডাক পাওয়া মোস্তাফিজুর রহমানকেও খেলার অনুমতি দেয়নি বিসিবি। শ্রীলঙ্কা সফরের সম্ভাবনা থাকায় এ বাঁহাতি পেসারকে তখন ছাড়েনি বোর্ড।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com