স্বপ্নের উদ্যোগে উদ্যোক্তা হচ্ছেন এবার সেই রিকশাচালক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সোমবার জিগাতলা এলাকায় ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদে অভিযান চালায়। ওই সময় কয়েকটি অটোরিকশা ট্রাকে তুলে নিয়ে যাওয়া হয়। সেখানে ছিল ফজলুর রহমান নামের এক ব্যক্তির রিকশা। নিজের একমাত্র সম্পদ রিকশাটি তুলে নেবার পর তিনি কান্নায় ভেঙে পড়েন। কারণ করোনাভাইরাস মহামারির মধ্যে দোকানের কাজ হারিয়ে ১৫ দিন আগে ৮০ হাজার টাকা ধার-দেনা করে ব্যাটারিচালিত রিকশাটি কিনেছিলেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফটো সাংবাদিক তোলা তাঁর কান্নার বেশকিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়। তাঁর এই কান্নার প্রধান কারণ ছিল সঙ্কটকালের অবলম্বন রিকশাটি হারানোর কারণে। তাঁর কান্নার ছবি চোখে পড়ে স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসিরের।

তার নির্দেশে বুধবার (অক্টোবর ০৭, ২০২০) সন্ধ্যায় সেই ফজলুরের সঙ্গে দেখা করেন স্বপ্ন’র হেড অব মার্কেটিং তানিম করিম, মানবসম্পদ বিভাগের প্রধান শাহ মো. রিজভী রনী এবং মিডিয়া-পাবলিক রিলেশন ম্যানেজার কামরুজ্জামান মিলু।  স্বপ্নের উদ্যোগে উদ্যোক্তা হবার বিষয়টা জানার পর ফজলুর রহমান রাজি হন এবং বেশ উচ্ছাস প্রকাশ করেন। কারণ তিনি এখন দুটি রিকশার মালিক। আরও একটি রিকশা প্রদান করে একজন তাঁকে সহযোগিতা করবেন বলেও জানান তিনি।

এই রিকশাগুলো স্বপ্ন’র হোম ডেলিভারি সার্ভিসে কাজে লাগাতে চান তিনি, হতে চান একজন উদ্যেক্তা। সেই সঙ্গে স্বপ্ন’র অফার লেটারও হাতে তুলে নেন। এটি তার হাতে বুধবার সন্ধ্যায় তেজগাঁও এর এক রেস্তোরাঁয় স্বপ্ন’র পক্ষ থেকে হাতে তুলে দেন মানবসম্পদ বিভাগের প্রধান শাহ মো. রিজভী রনী। আর এভাবেই স্বপ্নের উদ্যোগে উদ্যোক্তা হচ্ছেন এবার সেই রিকশাচালক ফজলুর রহমান।

আনন্দ  প্রকাশ করে ফজলুর রহমান বলেন, আমার দেশের বাড়ি কুমিল্লা। একটা সময় সিনজির গ্যারেজে কাজ শিখতাম। তারপর টুকটাক করে টাকা জমিয়ে ধার করে রিকশাটা কিনেছিলাম। সেই রিকশা হারানোর পর কি কষ্ট হচ্ছিল বোঝাতে পারবো না। কিন্তু আজ আমার খুব ভালো লাগছে। ভেতরের আনন্দটা এখন আর বোঝাতে পারবো না। ভালো একজন উদ্যোক্তা হয়ে ব্যবসটা ভালোভাবে চালিয়ে যেতে চাই। স্বপ্নকে ধন্যবাদ জানাচ্ছি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ৬:৩২)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com