আগামী নির্বাচনে রাজাকার সমর্থিত বিএনপি চক্রকে ক্ষমতার বাইরে রাখতে হবে : ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে রাজাকার সমর্থিত বিএনপি চক্রকে ক্ষমতার বাইরে রাখতে হবে এবং রাজনীতির ময়দান থেকে বিদায় দিতে হবে।
আজ সাভারে জাতীয় স্মৃতি সৌধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।
জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি’র নেতৃত্বে জাসদ কেন্দ্রীয় নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধে আত্মবলীদানকারী ৩০ লাখ শহীদ, সম্ভ্রম হারানো ২ লাখ নারী ও ত্যাগ স্বীকারকারী কোটি কোটি মানুষের প্রতি শ্রদ্ধা জানাতে সাভার জাতীয় স্মৃতি সৌধে পুস্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিতি ছিলেন জাসদ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নঈমুল আহসান জুয়েল, মোহাম্মদ মোহসীন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদের কোষাধ্যক্ষ মনির হোসেন, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, ঢাকা মহানগর পূর্ব জাসদের সহ-সভাপতি মাহবুবুর রহমান, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রতন সরকার, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, যুব জোটের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, ঢাকা মহানগর পশ্চিম জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রাজা, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী ও সাধারণ সম্পাদক মাসুদ আহম্মেদ।
শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু বলেন, সাম্প্রতিকালে বিএনপি-জামাতচক্র এবং চিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠী সরাসরি সাজাপ্রাপ্ত যুদ্ধারপরাধী-জঙ্গীদের সাজা বাতিলের বক্তব্য দিচ্ছে, সংবিধানের কবর রচনা করার চক্রান্ত করছে, বাংলাদেশে একটি অস্বাভাবিক সরকার আনার চেষ্টা করছে।
তিনি বলেন, ‘আমার মনে হয় আজকের বিজয় দিবসে একটাই সিদ্ধান্ত হওয়া উচিত, অনেক হয়েছে, অনেক সহ্য করেছি। বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে জামাত-যুদ্ধাপরাধীদের রাজনৈতিক কোন দোসর-তা বিএনপিই হোক আর যেই হোক তাকে আর বাংলাদেশে রাজনীতি করতে দেয়া উচিত না। এদেরকে বিতারিত করা উচিত। ’৭৫ পরবর্তীতে যে আপোষ রাজনৈতিক অঙ্গনে চলছে, যুদ্ধাপরাধী ও তার দোসর রাজনীতির বিষবৃক্ষ বিএনপি’র সঙ্গে আপোষের সেই রাজনীতি পরিত্যাগ করা উচিত। যারা এখনও বিএনপি’র সাথে মিটমাটের কথা বলে, তারা কার্যত রাজাকারদের বাংলাদেশে রাজনীতি করার সুযোগ করে দিতে চায়।’
জাসদ সভাপতি বলেন, সুতরাং কোন মিটমাটের জায়গা নাই। আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে একটাই সিদ্ধান্ত, যে কোন মূল্যে রাজাকার সমর্থিত বিএনপি চক্রকে ক্ষমতার বাইরে রাখতে হবে এবং রাজনীতির ময়দান থেকে বিদায় দিতে হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সন্ধ্যা ৭:২৯)
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com