চীনে ধসে পড়ল স্কুল জিমনেসিয়ামের ছাদ, নিহত অন্তত ১১

চীনে ছাদ ধসে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাকবলিত ওই ভবনটি একটি স্কুল জিমনেসিয়াম এবং প্রবল বৃষ্টির মধ্যে সেটির ছাড় ধসে পড়লে প্রাণহানির এই ঘটনা ঘটে।

ছাদ ধসে নিহতদের মধ্যে অনেকেই শিশু বলে জানা যাচ্ছে। সোমবার (২৪ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর-পূর্ব চীনে প্রবল বৃষ্টিতে স্কুল জিমনেসিয়ামের ছাদ ধসে অন্তত ১১ জন মারা গেছেন বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে। কর্মকর্তারা বলছেন, জিমটি ধসে পড়ার সময় ১৯ জন লোক ভেতরে আটকা পড়েছিলেন।

প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ছাদ ধসে নিহতদের মধ্যে অনেকেই শিশু। যদিও শিশুদের প্রাণহানির ঘটনাটি এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে এই ঘটনায় শিল্পোন্নত হেইলংজিয়াং প্রদেশের কিকিহার শহরে এক ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তি ভবনটির দায়িত্বে ছিলেন।

কর্মকর্তারা বলছেন, ছাদ ধসের পর চারজন সেখান থেকে সরে যেতে সক্ষম হয়েছিলেন। আর ধ্বংসস্তূপ থেকে বের করা ১৫ জনের মধ্যে মাত্র চারজন বেঁচে গেছেন। রোববার স্থানীয় সময় বিকেল তিনটার সময় স্কুল জিমনেসিয়ামের ছাদ ধসে পড়ার এই ঘটনা ঘটে।

বিবিসি বলছে, চীনে নির্মাণ দুর্ঘটনা খুবই সাধারণ ঘটনা এবং এই ধরনের দুর্ঘটনার জন্য নিরাপত্তার দুর্বলতা ও আইনের দুর্বল প্রয়োগকে দায়ী করা হয়ে থাকে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ৮:৪৯)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com