জাপার নির্বাচনী ইশতেহারে ‌মাদক প্রতিরোধের বিষয় রাখার অনুরোধ

আসন্ন জাতীয় নির্বাচনে নিজেদের ইশতেহারে জাতীয় পার্টিকে নিরাপদ সড়ক ও মাদক প্রতিরোধসহ বেশ কয়েকটি বিষয় রাখার অনুরোধ জানিয়েছে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টর।

শনিবার (১২ আগস্ট) ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের কমিউনিকেশন অফিসার তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আন্তর্জাতিক যুব দিবসে ঢাকা আহ্ছানিয়া মিশন ও আহ্ছানিয়া মিশন ইয়ুথ ফোরাম ফর হেল্থ অ্যান্ড ওয়েলবিংয়ের প্রতিনিধি দল চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের সঙ্গে তার রাজধানীর বনানীর কার্যালয়ে দেখা করেন। এসময় প্রতিনিধি দলে ছিলেন আহ্ছানিয়া মিশন ইয়ুথ ফোরাম ফর হেলথ অ্যান্ড ওয়েলবিংয়ের পক্ষ থেকে সমন্বয়কারী মারজানা মুনতাহা, সদস্য শাহরিয়ার হুসাইন, হাবিবুর রহমান, তরিকুল ইসলাম, আল তানভীর নেওয়াজ এবং ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের পক্ষ থেকে রোড সেফটি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী শারমিন রহমান, অ্যাডভোকেসি অফিসার (পলিসি) ডা. তাসনিম মেহবুবা বাঁধন ও তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম অফিসার অদূত রহমান ইমন।

এসময় তারা জাতীয় পার্টির চেয়ারম্যানকে অনুরোধ জানান, আসন্ন জাতীয় নির্বাচনে দলটি যেন তাদের  ইশতেহারে নিরাপদ সড়ক, তামাক নিয়ন্ত্রণ, মাদক ও এইচআইভি প্রতিরোধের মতো বিষয়গুলো রাখেন।

এছাড়া নির্বাচনী ইশতেহারে মানসিক রোগ নিয়ন্ত্রণসহ  প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার মতো বিষয়গুলোও যেন রাখা হয় দলটির চেয়ারম্যানের কাছে এ দাবি জানায় প্রতিনিধি দলের সদস্যরা।

এসময় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের প্রতিনিধি দলটিকে বলেন, মাদক এখন বাংলাদেশের একটি মারাত্মক সমস্যা। মাদকাসক্ত সমাজ জাতির পঙ্গুত্ব বরণের অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে শহর ছাড়িয়ে এই মাদক পাড়াগাঁয়েও পৌঁছে গেছে। দেশের ৬৮ হাজার গ্রামের সব গ্রামেই পাওয়া যায় মাদকদ্রব্য। এমন একটি গ্রাম খুঁজে পাওয়া যাবে না যে, এই গ্রামে মাদকাসক্ত ব্যক্তি নেই। বর্তমান তরুণ সমাজকে গ্রাস করে ফেলেছে। মাদকের ভয়াল থাবা থেকে তরুণ সমাজকে রক্ষা করতে হবে। অন্যদিকে সড়ক দুর্ঘটনা যে একটি জাতীয় সমস্যা সেটি মেনে নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, সড়ক দুর্ঘটনার বেশি শিকার হচ্ছে তরুণরা। তাই মাদক ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে যেমন প্রয়োজন উপযুক্ত আইন প্রণয়ন তেমনই প্রয়োজন আইনের কঠোর বাস্তবায়ন।

পাশাপাশি স্বাস্থ্যের অন্যান্য দিকগুলো যেমন, তামাক নিয়ন্ত্রণ, মানসিক ও প্রাথমিক স্বাস্থ্যসেবা সম্পর্কিত সব বিষয়ে কাজ করবে জাতীয় পার্টি এবং আসন্ন নির্বাচনী ইশতেহারে বিষয়গুলোকে গুরুত্বসহকারে অন্তর্ভুক্ত করা হবে আশ্বাস দেন তিনি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (ভোর ৫:৫৫)
  • ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com