শাহজাহান মিয়া কখনও ইউনিয়নকে ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করেননি

সমাজ বিবর্তনের ধারায় ইতিবাচক ভূমিকা রাখতেন এম শাহজাহান মিয়া। সাংবাদিক নেতা হিসেবে কখনও ইউনিয়নকে ব্যক্তিগত স্বার্থ ও সম্পত্তি অর্জনের হাতিয়ার হিসেবে ব্যবহার করেননি তিনি।

সোমবার (৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে বীর মুক্তিযোদ্ধা, বিএফইউজে সাবেক মহাসচিব ও ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়ার স্মরণে আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন। শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

শোক সভায় বক্তারা বলেন, সাংবাদিকতা জীবনের শুরুতেই বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সশস্ত্র যুদ্ধে অংশ নিয়েছিলেন এম শাহজাহান মিয়া। পেশাদার সাংবাদিক হিসেবে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সাংবাদিকদের রুটি-রুজির আন্দোলনে অগ্রসৈনিক ছিলেন তিনি। সাংবাদিকতার এই সঙ্কটকালে তার মতো একজন সাংবাদিক ও নেতার খুব প্রয়োজন ছিল।

বক্তারা আরও বলেন, তার মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হলো তা সহসাই পূরণীয় হওয়ার নয়। এম শাহজাহান মিয়ার কর্মময় জীবন আগামী প্রজন্মকে সাংবাদিকতা ও রুটি-রুজির আন্দোলনে উজ্জ্বীবিত করবে।

বিএফইউজের সভাপতি ওমর ফারুক-এর সভাপতিত্বে শোক সভা সঞ্চালনা করেন ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন। বক্তব্য রাখেন- জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সাবেক সভাপতি সাইফুল আলম, বিএফইউজের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূইয়া, সহ-সভাপতি মধুসূদন মন্ডল, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আজিজ ভুইয়া, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল, ডিইউজের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, নির্বাহী পরিষদ সদস্য ইবাহীম খলিল খোকন প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৬:৩৪)
  • ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com