ভারতের সবচেয়ে দামি ৬ হোটেল

বিশ্বের কিছু দামি হোটেল রয়েছে ভারতে। বিলাস ও বৈভবে পরিপূর্ণ অভিজাত হোটেলগুলোতে থাকতে হলে গুনতে হবে মোটা অংকের টাকা। রেস্তোরাঁ, স্পা, পুল, সবুজ লন, বাগান ইত্যাদিসহ এই সব হোটেলগুলোতে থাকলে তা আপনার জন্য নতুন অভিজ্ঞতা নিয়ে আসতে পারে। চলুন জেনে নেওয়া যাক ভারতের দামি ও বিলাসবহুল ৬টি হোটেল সম্পর্কে-

তাজমহল প্যালেস, মুম্বাই

গেটওয়ে অফ ইন্ডিয়ার সামনের এই হোটেল ভারতের বিলাসবহুল হোটেলগুলোর মধ্যে একটি। এটি মুরিশ, ওরিয়েন্টাল এবং ফ্লোরেনটাইন শৈলীতে নির্মিত। ১৯০৩ সাল থেকে বিশ্বজুড়ে রাজপরিবারের সদস্য এবং সেলিব্রিটিদের আপ্যায়ন করে আসছে। ২০০৮ সালের সন্ত্রাস হামলার পর, ২০১০ সালে তাজ পুনরায় চালু করা হয়। বিলাসবহুল এই হোটেলে রয়েছে ২৮৫টি রুম এবং স্যুট। এটি ভারতের প্রথম ৫ তারা হোটেল।

রামবাগ প্যালেস, জয়পুর

রাজস্থানের গোলাপি শহর জয়পুর। রামবাগ প্রাসাদ একসময় ছিল জয়পুরের মহারাজার বাড়ি। এখন এটি ঐতিহ্যবাহী হোটেলে রূপান্তরিত হয়েছে। এখানে এক রাত থাকার ভাড়া ২৪ হাজার থেকে ৪ লক্ষ টাকা। রামবাগ প্রাসাদটি তার দুর্দান্ত স্থাপত্য, সবুজ বাগান এবং সমৃদ্ধ ইতিহাসের রাজকীয় চেহারার কারণে পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয়।

উমেদ ভবন প্রাসাদ, জোধপুর

জোধপুরের উমেদ ভবন প্রাসাদ যে কাউকে আকৃষ্ট করবে। এই প্রাসাদে একদিনের শুধু থাকার ভাড়া ২১ হাজার থেকে শুরু, সর্বোচ্চ ৪ লক্ষ টাকা। এই প্রাসাদ তৈরি হয়েছিল মহারাজা উমেদ সিং-এর শাসনামলে অর্থাৎ ১৯২৮ থেকে ১৯৪৩ সালে। এটি বিশ্বের ষষ্ঠ বৃহত্তম বাড়ি। এখানে ৭০টি আর্ট ডেকোর স্যুট রয়েছে। এর একটি অংশ এখনও তাজ হোটেল দ্বারা পরিচালিত হয়।

ওবেরয় উদয়ভিলাস, উদয়পুর

পিচোলা হ্রদের তীরে অবস্থিত, এই বিলাসবহুল রিসোর্টটি ৩০ একর এলাকা জুড়ে বিস্তৃত এবং এটি স্থাপত্যের এক বিস্ময়কর উদাহরণ। সুন্দর বাগান এবং মনোরম দৃশ্যসহ এই প্রাসাদ রাজস্থানী সংস্কৃতির মহিমাকে প্রতিফলিত করে। ওবেরয় উদয়ভিলাস স্থাপত্যের দিক থেকে ভারতের সবচেয়ে সুন্দর হোটেলগুলির মধ্যে একটি।

তাজ লেক প্যালেস, উদয়পুর

রাজস্থানের উদয়পুরে আরেকটি দামি হোটেল হলো তাজ প্যালেস। এই হোটেল পাহাড়ি স্থানে অবস্থিত। এখানে এক রাতের ভাড়া ১৭ হাজার টাকা থেকে শুরু। এটি পিচোলা লেকের মাঝখানে অবস্থিত একটি ভাসমান প্রাসাদ। সাদা মার্বেল দিয়ে তৈরি এই প্রাসাদ বিলাসবহুল কক্ষ এবং রাজকীয় পরিবেশ সহ দেশি এবং বিদেশি পর্যটকদের আপ্যায়ন করে।

কুমারাকম লেক রিসোর্ট, কুমারাকম, কেরালা

কেরালায় থাকার জন্য এটি অত্যন্ত বিলাসবহুল রিসোর্ট এটি। কুমারাকম লেক রিসোর্ট একটি আউটডোর সুইমিং পুল, একটি আয়ুর্বেদিক স্পা, একটি ফিটনেস সেন্টার, রেস্তোরাঁ, প্রশস্ত বাগান এবং আরও অনেক কিছু দিয়ে সজ্জিত। ভেম্বানাড় হ্রদের তীরে অবস্থিত, কুমারাকম লেক রিসোর্ট অত্যন্ত রাজকীয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • রবিবার (ভোর ৫:২০)
  • ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com