জাকির নায়েকের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে

যেকোন মুহূর্তে বিতর্কিত বক্তা জাকির নায়েককে ‘পলাতক’ হিসেবে ঘোষণা করতে পারে ভারতের আদালত। এতে করে জাকির নায়েকের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে।

জাকির নায়েককে ‘পলাতক’ ঘোষণা করতে মুম্বাইয়ের আদালতে ‘ইকোনমিক অফেণ্ডারস অ্যাক্টে’ আবেদন জানিয়েছে দেশটির জাতীয় ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট সংস্থা (ইডি)। আগামী ৩০ সেপ্টেম্বর এর শুনানি।

ইডি’র সূত্র জানায়, জাকির নায়েক যদি যথাসময়ে আদালতে হাজির না হন এবং ‘পলাতক অর্থনৈতিক অপরাধি’ হিসেবে ঘোষিত হন, তাহলে ভারত ও বিদেশে তাঁর (জাকির নায়েক) সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

ভারতের ২০১৮ সালের ফিউজিটিভ ইকোনমিক অফেণ্ডারস অ্যাক্ট অনুযায়ী, যেসব অর্থনৈতিক অপরাধীরা ভারতীয় নিয়মবিধিকে লঙ্ঘন করেছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয়া যেতে পারে। পলাতক ইকোনমিক অফেন্ডারসদের সম্পত্তি সরকারের তরফে বাজেয়াপ্ত করা হতে পারে, পাশাপাশি নাগরিক হিসেবে যেকোন দাবি থেকেও বঞ্চিত হতে পারেন।

বর্তমানে মালয়েশিয়ায় বসবাস করছেন জাকির নায়েক। তবে সেখানেও বিতর্কিত বক্তব্যের জেরে কড়া সমালোচনার মুখে পড়েছেন তিনি। এর জেরে মালয়েশিয়া জুড়ে প্রকাশ্যে জাকিরের ভাষণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ২:২৪)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com