প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষার ফল কবে, জানাল অধিদপ্তর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে লিখিত (এমসিকিউ) পরীক্ষার ফল ঈদুল ফিতরের পর প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তা আজ সোমবার প্রথম আলোকে বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কারিগরি সহায়তায় ফল প্রকাশের কাজ চলছে। ঈদের আগে যেহেতু আর বেশি দিন কর্মদিবস নেই তাই ঈদের আগে ফল প্রকাশ করা সম্ভব হবে না। আশা করছি ঈদের পর ফল প্রকাশ করতে পারব আমরা।

ঈদের পর কোন তারিখে ফল প্রকাশ করা হতে পারে, এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা বলেন, ঈদের ছুটি শেষে অফিস খোলার পর বৈঠক করে আমরা তারিখ নির্দিষ্ট করব। এখন তারিখ নির্দিষ্ট না হলেও এপ্রিল মাসের মধ্যেই ফল প্রকাশ করা সম্ভব হবে, এটা বলা যায়।

সহকারী শিক্ষক পদে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে লিখিত (এমসিকিউ) পরীক্ষা ২৯ মার্চ অনুষ্ঠিত হয়। ওই দিন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত আবেদনকারীদের নিজ নিজ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম দ্রুত শেষ করতে এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (বিকাল ৩:২৭)
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com