ফিলিস্তিনিদের জন্য ৩৭ লাখ টাকা অনুদান ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের

ফিলিস্তিনিদের কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মীরা। নিজেদের ঈদ বোনাস থেকে ৩৭ লাখ টাকা ফিলিস্তিনিদের অনুদান হিসেবে দিয়েছেন তাঁরা।

আজ বুধবার অনুদানের এ অর্থ ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের হাতে তুলে দেওয়া হয়। অনুদানের চেক হস্তান্তর এবং সংহতিপত্র তুলে দেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) সৈয়দ মাহফুজুল আজিজ। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারপারসন, শিক্ষকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুদানের জন্য ফিলিস্তিনের পক্ষে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। তিনি বলেন, ‘ফিলিস্তিনের জনগণের জন্য কত টাকা দান করেছেন, তার চেয়ে বড় বিষয় আমাদের সম্পর্কে আপনারা ভেবেছেন। সেটাই আমাদের কাছে অনেক বড় পাওয়া। এর মাধ্যমে ফিলিস্তিনের জনগণ জানবে যে তারা আর একা নয়।’

এর আগে গতকাল মঙ্গলবার ব্র্যাক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইফতারের আয়োজন করা হয়েছিল। সেখানে ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে উপাচার্য মাহফুজুল আজিজ বলেন, সামাজিক ন্যায়বিচার, সহানুভূতি ও মানবাধিকার রক্ষায় নিবেদিত একটি প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনিদের পাশে রয়েছে।

উপাচার্য আরও বলেন, ‘বিশ্বের বেশির ভাগ মানুষই মনে করে ফিলিস্তিনে যেটা হচ্ছে, তা মানবতাবিরোধী অপরাধ। স্বাধীনতা, আত্মমর্যাদা ও শান্তিপূর্ণ জীবনের জন্য আমরা ফিলিস্তিনবাসীর লড়াইকে সমর্থন এবং ফিলিস্তিনিদের নিপীড়ন ও অপরাধের তীব্র নিন্দা জানাচ্ছি।’

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিসের পরিচালক (রিসার্চ) এম সানজীব হোসেন। সংহতিপত্র পাঠ করেন রেজিস্ট্রার ডেভিড ডাউল্যান্ড। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্র্যাক ইউনিভার্সিটির ডিরেক্টর অব কমিউনিকেশনস খায়রুল বাশার।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৪:১৯)
  • ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com