পুরান ঢাকার আ.লীগের পরিচিত মুখ হুমায়ুন কবির

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন হুমায়ুন কবির। তিনি বিদায়ী কমিটির সহসভাপতি ছিলেন। পুরান ঢাকার আওয়ামী লীগের পরিচিত এই মুখ দলটির বিভিন্ন পর্যায়ের দায়িত্ব পালন করেছেন।

শনিবার বিকালে ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে দুই মহানগরে নতুন কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দক্ষিণ শাখায় সভাপতির দায়িত্ব পেয়েছেন আবু আহমেদ মন্নাফী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স ডিগ্রিধারী হুমায়ুন কবিরের পুরো পরিবারই উচ্চশিক্ষিত। তার একমাত্র ছেলে রেজাউল কবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক। তার দুই মেয়ে মেডিকেল কলেজের ছাত্রী।

বঙ্গবন্ধুর পুত্র শেখ কামালের হাত ধরেই ছাত্রলীগের রাজনীতি শুরু করেন হুমায়ুন কবির। ১৯৬৮ সালে ঢাকা কলেজে পড়াকালে ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন।

সবশেষ হুমায়ুন কবির ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। এর আগে তিনি বৃহত্তর লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের (১৯৯২-২০১৬) দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ১৯৯৪ থেকে ২০০২ এবং ২০০২ থেকে ২০১১ পর্যন্ত দুই মেয়াদে ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর এবং ২০১৫ থেকে অদ্যাবধি ২৩নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ২:১২)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com