‘আইসিটি বিজনেস পারসন অব দ্য ইয়ার’ সোনিয়া বশির কবির

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন বিভাগে অবদান রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড’ নামে সম্মাননা দিয়ে আসছে দেশের ইংরেজি সংবাদপত্র ডেইলি স্টার।

এবার তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম ব্যক্তিত্ব সোনিয়া বশির কবীরকে ‘আইসিটি বিজনেস পারসন অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ডে ভূষিত করেছে। এবারই প্রথম তথ্যপ্রযুক্তি ব্যবসায় ব্যক্তিত্ব হিসেবে কোনো নারী এ অ্যাওয়ার্ড পেলেন।

২০ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী সোনিয়া বশির কবীরের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

এ সময় ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সলিম আরএফ হোসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রফেসর ড. মো. সবুর খান, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির।

সোনিয়া বশির কবীর বর্তমানে ২৭টি স্টার্টআপ নিয়ে কাজ করছেন। এসব স্টার্টআপকে তিনি এসবিকে টেক ভেঞ্চারের অধীনে রেখে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি এসবিকে টেক ভেঞ্চার ও এসবিকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান।

সোনিয়া বশির কবীর মাইক্রোসফটের বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভুটান এবং লাওসের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। তিনি ডিজিটাল লাইফস্টাইল সেবা ডিমানির সহপ্রতিষ্ঠাতা, ভাইস চেয়ারম্যান ও প্রধান নির্বাহী।

প্রযুক্তির মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীকে সক্ষম করার কাজে নিয়োজিত সংস্থা টেক হাবের প্রতিষ্ঠাতা সোনিয়া।

এ ছাড়া তিনি স্বল্পোন্নত দেশগুলোর জন্য প্রতিষ্ঠিত ইউনাইটেড ন্যাশনস টেকনোলজি ব্যাংকের গভর্নিং কাউন্সিল ভাইস চেয়ারম্যান ও বোর্ড মেম্বার, ইউনেস্কো মহাত্মা গান্ধী ইন্সটিটিউট অব এডুকেশন অ্যান্ড পিসের বোর্ড মেম্বার ও ফিনটেক স্টার্টআপ স্বাস্থ্যবিষয়ক স্টার্টআপ সিনটেকের ভাইস চেয়ারম্যান ও সহপ্রতিষ্ঠাতা। যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে প্রায় ২০ বছর কাজের অভিজ্ঞতাসম্পন্ন সোনিয়া কবীর মাইক্রোসফটের আগে ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (দুপুর ১:০০)
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com