সোলাইমানিকে সর্বোচ্চ পদকে ভূষিত করল সিরিয়া

যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানিকে সর্বোচ্চ পদকে (মরনোত্তর) ভূষিত করেছে সিরিয়া। সোমবার তেহরান সফররত সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী আলী আব্দুল্লাহ আইয়ুব ইরানের প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামির কাছে এ পদক হস্তান্তর করা হয়।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের পাঠানো সর্বোচ্চ পদকটি সোলাইমানির পরিবারের কাছে পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা।এদিকে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেন সালামি তেহরানে সিরিয়ার প্রধানমন্ত্রী ইমাদ খামিসের সঙ্গে বৈঠক করেছেন।

এসময় ইরান সব সময় সিরিয়ার সরকার ও জনগণের পাশে থাকবে বলে অঙ্গীকার করেন তিনি।

জেনারেল হোসেন সালামি বলেন, ইরান সিরিয়ার ভৌগোলিক অখণ্ডতাকে নিজেদের ভৌগোলিক অখণ্ডতা বলে মনে করে এবং এর প্রতি সর্বোচ্চ সম্মান দেখায়। তিনি আরো বলেন, সিরিয়া থেকে সব শত্রু উৎখাত না হওয়া পর্যন্ত ইরান সহযোগিতা অব্যাহত রাখবে।

এ সময় সিরিয়ার প্রধানমন্ত্রী ইমাদ খামিস বলেন, কাসেম সোলাইমানি হচ্ছেন গোটা মুসলিম বিশ্বের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এবং যুদ্ধের ময়দানে যুক্তরাষ্ট্র, ইহুদিবাদী ইসরায়েল ও তাদের মিত্রদের পরাজয়ের স্থপতি। শহীদ সোলাইমানি মুসলিম বিশ্বের শত্রুদের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামে স্থায়ী প্রভাব রেখে গেছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com