গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাহপুর ইউনিয়নে ছাত্রলীগ ও জামায়াত-শিবির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ আহত ছাত্রলীগ নেতা রাকিব হোসেন (২৫) মারা গেছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতা হাবিবসহ অন্য পাঁচজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় জামায়াত-শিবিরের চারজন কর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাকিবের মৃত্যু হয়। নিহত রাকিব হোসেন আমান উল্যাহপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড শিপন পাটোয়ারী বাড়ির সফি উল্যার ছেলে। তিনি আমান উল্যাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

অন্য আহতরা হলেন, মো. হাবিব, রায়হান, মো. রনি ও মনুসহ ছয়জন।

আটক জামায়াত-শিবিরের নেতাকর্মীরা হলেন, কৃষ্ণারামপুর গ্রামের ফারুক আহমদ (৪২), একই এলাকার মাসুদ আলম (৩০), রসুলপুর এলাকার ইব্রাহিম (৩০) ও জয়নারায়ণপুর গ্রামের আকরাম হোসেন (২৪)।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক মাস আগেও রাজনৈতিক প্রতিহিংসা ও পূর্ববিরোধের জের ধরে স্থানীয় ছাত্রলীগ ও জামায়াত-শিবিরের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এর সূত্র ধরে গত রবিবার রাত সাড়ে ৮টার দিকে আমান উল্যাহপুর বাজারে আড্ডা দিচ্ছিলেন কয়েকজন ছাত্রলীগের নেতাকর্মী। এ সময় একদল জামায়াত-শিবির নেতাকর্মী বাজারে এসে তাদের ওপর হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে গুলিবিদ্ধসহ ছাত্রলীগের অন্তত সাতজন নেতাকর্মী আহত হয়। আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমান উল্যাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান ছাত্রলীগ নেতা রাকিবের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, আহত রাকিব ও হাবিবের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতে তাদের ঢাকা নিয়ে যাওয়া হয়। পরে রাকিবকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সকালে তার অপারেশন হয়। রাকিবের কিডনি, লিভার ও পাকস্থলিতে গুলি লেগেছিল। দুপুর দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাকিব মারা যান। হাবিবকে ঢাকার হেলথ কেয়ার হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন উর রশিদ চৌধুরী বলেন, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা আমান উল্যাহপুর বাজারে এসে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীকে তারা এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে জখম করেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com