ইতালিতে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৯ জনের

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯৭-তে দাঁড়িয়েছে। দেশটির সরকার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৯ জন মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬০০।

চীনের পর যেসব দেশে করোনাভাইরাস ছড়িয়েছে তার মধ্যে ইতালিতে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার দেশটির সরকার এক বিবৃতিতে এ তথ্য জানায় বলে বিবিসির খবরে বলা হয়। তবে যতক্ষণ না চিকিৎসকেরা এসব মৃত্যুর প্রকৃত কারণ বলতে পারছেন, ততক্ষণ মৃত্যুর এ সংখ্যাটি সরকারিভাবে নিশ্চিত হওয়া যাচ্ছে না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্বজুড়ে প্রায় এক লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে তিন হাজারের বেশি মানুষ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রস অ্যাডহানম গ্রেব্রেইয়েসুস বলেন, এই ভাইরাসের ছড়িয়ে পড়া খুবই উদ্বেগজনক। একই সঙ্গে তিনি বলেছেন, এই ভাইরাসকে ঠেকানোর বিষয়টিকে সব দেশের সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া প্রয়োজন।

ইতালির জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউট জানায়, মৃত ব্যক্তিদের গড় বয়স ৮১ বছর। তাঁদের শারীরিক সমস্যা ছিল। এক হিসাবে দেখা গেছে, মৃত ব্যক্তিদের মধ্যে ৭২ শতাংশই পুরুষ।

সরকারি তথ্য বলছে, করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪ দশমিক ২৫ শতাংশের মৃত্যু হয়েছে। দেশটির সরকার চলতি সপ্তাহে ১০ দিনের জন্য সব স্কুল বন্ধ ঘোষণা করেছে। এমনকি কারও মৃত্যু হলে সেই অন্ত্যেষ্টিক্রিয়ায় বেশি লোক জড়ো হওয়ার অনুমোদনও দেওয়া হচ্ছে না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com