করোনাভাইরাসে লাতিন আমেরিকায় প্রথম মৃত্যু আর্জেন্টিনায়

লাতিন আমেরিকায় নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত প্রথম ব্যক্তি ব্রাজিলের হলেও প্রথম মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়।

শনিবার ওই আর্জেন্টাইন রোগীর মৃত্যু হয় বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতির বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সিএনএন জানায়, ইউরোপ ভ্রমণ করে আসার পর ৬৪ বছর বয়সী ওই ব্যক্তির দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছিল।

রাজধানী বুয়েনোস আইরেসের বাসিন্দা ওই ব্যক্তি ২৫ ফেব্রুয়ারি ইউরোপে থেকে আর্জেন্টিনায় ফিরেছিলেন বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে।

আর্জেন্টিনার রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা তেলাম জানিয়েছে, কয়েকদিন বিভিন্ন শারীরিক সমস্যায় ভোগার পর ৪ মার্চ তিনি স্বাস্থ্য কেন্দ্রে যান, তারপর থেকে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে আর্জেন্টিনার প্রতিবেশী দেশ ব্রাজিলে প্রথম করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। আক্রান্ত ব্যক্তি উত্তর ইতালি ভ্রমণ শেষে দেশে ফেরার পর তার শরীরে ভাইরাসটির অস্তিত্ব শনাক্ত হয়। তারপর থেকে ব্রাজিলে ভাইরাসটির সংক্রমণে বেশ কয়েকজন আক্রান্ত হয়েছেন।

দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে প্যারাগুয়ে, কলম্বিয়া, চিলি ও পেরু সাম্প্রতিক দিনগুলোতে তাদের দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত করার কথা নিশ্চিত করেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), যুক্তরাষ্ট্রের জনস্ হপকিনস বিশ্ববিদ্যালয় ও সিএনএন এর হিসাব অনুযায়ী, বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাস তিন হাজার পাঁচশরও বেশি লোকের প্রাণ নিয়েছে ও আক্রান্তের সংখ্যা এক লাখ পাঁচ হাজার ছাড়িয়ে গেছে; মৃত ও আক্রান্তদের অধিকাংশই চীনের নাগরিক।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com